IND vs ENG T20 World Cup 2024: বৃষ্টিতে রোহিত-বাটলারদের সেমি ধুয়ে গেলে কি হবে? প্রোটিয়াদের বিরুদ্ধে ফাইনাল খেলবে এই দেশ

IND vs ENG T20 World Cup 2024: ধরা যাক তুমুল বৃষ্টিতে ভেস্তে গেল দ্বিতীয় সেমিফাইনাল ম্য়াচ, তাহলে ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে কোন দল?

Updated By: Jun 27, 2024, 07:04 PM IST
IND vs ENG T20 World Cup 2024: বৃষ্টিতে রোহিত-বাটলারদের সেমি ধুয়ে গেলে কি হবে? প্রোটিয়াদের বিরুদ্ধে ফাইনাল খেলবে এই দেশ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একেবারে অন্তিম লগ্নে টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2024)। চলতি কাপযুদ্ধের প্রথম সেমিফাইনালে আইদেন মারক্রমের দক্ষিণ আফ্রিকা রশিদ খানের আফগানিস্তানকে (South Africa Vs Afghanistan) ৯ উইকেটে হারিয়ে চলে গিয়েছে ফাইনালে। আর কয়েক ঘণ্টা পর গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে মুখোমুখি হবে রোহিত শর্মার (Rohit Sharma) ভারত ও জস বাটলারের (Jos Buttler) ইংল্য়ান্ড। আপাতত জানা যাচ্ছে যে, গায়ানা রোদের মুখ দেখেছে। তবে বিগত ১২ ঘণ্টা এখানে লাগাতার বৃষ্টি হয়েছে। তবে বৃহস্পতিবার কিন্তু বৃষ্টিতে খেলা ধুয়ে যাওয়ার যাবতীয় সম্ভাবনাই রয়েছে। এমনটাই আবহাওয়ার পূর্বাভাস। এখন প্রশ্ন, বৃষ্টিতে রোহিত-বাটলারদের সেমি ধুয়ে গেলে কি হবে? প্রোটিয়াদের বিরুদ্ধে ফাইনাল খেলবে কোন দেশ?

আরও পড়ুন: বিদেশে বিরাট মূতি কোহলির! দেখলেন কি 'সোনালি রাজা'কে ?

প্রথম সেমির মতোই দ্বিতীয় সেমিতেও কোনও রিজার্ভ ডে রাখেনি আইসিসি। তার বদলে রয়েছে অতিরিক্ত ২৫০ মিনিট অর্থাৎ আরও আড়াই ঘণ্টা। দিনের দিনেই খেলা শেষ করতে হবে। যদি কোনও ভাবে খেলা ধুয়ে যায়, তাহলে চোখ রাখতে হবে গ্রুপ পর্যায়ে। সেক্ষেত্রে বৃষ্টি খেলে দিলে বাটলার অ্যান্ড কোংয়ের ফাইনালে যাওয়ার কোনও সম্ভাবনাই নেই। সুপার এইটে ভারত আফগানিস্তান-অস্ট্রেলিয়া ও বাংলাদেশকে হারিয়ে শীর্ষে থেকেই এসেছে সেমিতে। সেখানে বাটলাররা তাঁদের গ্রুপে দুয়ে শেষ করেছিল। তবে এদিন যদি খেলা হয়, তাহলে ভারতের কাছে থাকবে বদলা নেওয়ার সুবর্ণ সুযোগ। ২০২২ টি-২০ বিশ্বকাপে এই ইংল্য়ান্ডের কাছেই ভারত হেরে গিয়েছিল সেমিফাইনালে। ভারতের ১৬৮ রান তাড়া করে ১০ উইকেটে ম্য়াচ জিতে নিয়েছিলেন বাটলাররা। দেখা যাক কী হয়? আর কয়েক ঘণ্টা পরেই মিলবে উত্তর।

 

সেমিতে ভারত-ইংল্যান্ডের খেলা কখন শুরু?
সেমিতে ভারত-ইংল্যান্ডের খেলা ভারতীয় সময়ে শুরু রাত ৮টা থেকে। প্রথামাফিক আধ ঘণ্টা আগে টস।

সেমিতে ভারত-ইংল্যান্ডের খেলা টিভি-তে কোন চ্য়ানেলে দেখা যাবে?
সেমিতে ভারত-ইংল্যান্ডের খেলা টিভি-তে সরাসরি সম্প্রচার করবে  Star Sports Network। বিশেষত Star Sports 1 HD ও SD চ্য়ানেলে ইংরেজিতে ধারাভাষ্য। Star Sports 3 HD ও SD চ্য়ানেলগুলিতে হিন্দিতে ধারাভাষ্য।

সেমিতে ভারত-ইংল্যান্ডের খেলা অনলাইনে কীভাবে দেখা যাবে?
সেমিতে ভারত-ইংল্যান্ডের  খেলা অনলাইনে সম্প্রচার করবে Disney+ Hotstar অ্যাপ

আরও পড়ুন: শেষের পথে দ্রাবিড়ীয় সভ্যতা, কত টাকা পেয়েছেন কোচ? শুধু বোর্ডের বেতনেই আজ ধনকুবের

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.