UEFA EURO 2020: ঘরের মাঠে রাশিয়া হারিয়ে দিল ফিনল্যান্ডকে

গত বিশ্বকাপে চমকে দেওয়া রাশিয়া এবার ইউরোতেও চমকে দিতে পারে বলেই মনে করছেন অনেকে।

Updated By: Jun 16, 2021, 09:19 PM IST
UEFA EURO 2020: ঘরের মাঠে রাশিয়া হারিয়ে দিল ফিনল্যান্ডকে

নিজস্ব প্রতিবেদন: সেন্ট পিটার্সবার্গের গ্যাজপ্রম এরিনায় গ্রুপ বি-র ম্যাচে রাশিয়া মুখোমুখি হয়েছিল ফিনল্যান্ডের। নিজেদের ঘরের মাঠে খেলে রুশরা এদিন ১-০ হারিয়ে দিল ফিনল্যান্ডকে। প্রথমার্ধের যোগ করা সময়ে রাশিয়াকে এগিয়ে দেন আলেকসেই মিরানচাক (Aleksei Miranchuk)। বাঁ-পায়ে অসাধারণ বাঁকানো শটে তিনি ফিনল্যান্ডের জাল ছিঁড়ে দেন। আর এই গোলই ম্যাচের ভাগ্য লিখে দেয় রাশিয়ানদের জন্য়। ঘরের মাঠ থেকে পুরো তিন পয়েন্ট তুলে আনে লাল জার্সিধারীরা।

আরও পড়ুন: UEFA EURO 2020: বন্ধু Pogba কে কামড়াননি তিনি! তবে আক্ষেপ করছেন Antonio Rudiger

এদিন মিরানচাকের গোলে অনন্য অবদান রাখেন রুশ অধিনায়ক আর্তেম দাইজুবা। পরিসংখ্যান বলছে দাইজুবা রাশিয়ার জার্সিতে ২১ ম্যাচে ১৪টি গোল করেছেন ও ৮টি করিয়েছেন। একজন প্রকৃত নেতার পরিচয় দিচ্ছেন তিনি। অন্যদিকে ফিনল্যান্ড আজকের ম্যাচের আগে পর্যন্ত রাশিয়ার সঙ্গে শেষ চারবারের সাক্ষাতে মাত্র একবারই গোল পেয়েছিল। সেটাও ১৯৯৫ সালে। গোল করেছিলেন কিম সুয়োমিনেম, ঘটনাচক্রে তিনি এখন রাশিয়ার হেড কোচ।গত বিশ্বকাপে চমকে দেওয়া রাশিয়া এবার ইউরোতেও চমকে দিতে পারে বলেই মনে করছেন অনেকে। এখন দেখা যাক পুতিনের দেশ আগামী ম্যাচগুলিতে কী করে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)