UEFA EURO 2020: বন্ধু Pogba কে কামড়াননি তিনি! তবে আক্ষেপ করছেন Antonio Rudiger

পোগবা ও রুডিগার দেখিয়ে দিলেন যে, মাঠের লড়াই মাঠেই সীমাবদ্ধ থাকে।

Updated By: Jun 16, 2021, 08:06 PM IST
 UEFA EURO 2020: বন্ধু Pogba কে কামড়াননি তিনি! তবে আক্ষেপ করছেন Antonio Rudiger

নিজস্ব প্রতিবেদন: ম্যাট হামেলসের (Matt Hummels) করা আত্মঘাতী গোলেই ফ্রান্স ১-০ জার্মানিকে হারিয়ে ইউরো (UEFA EURO 2020) অভিযান শুরু করেছে। মঙ্গলবার মিউনিখে ম্যাচের মধ্যে সেভাবে কোনও নাটকীয় উপাদান ছিল না ঠিকই, কিন্তু বিরতির ঠিক আগের একটি ঘটনা নিয়ে রীতিমতো চর্চা চলছে এখনও। 

টিভি ক্যামেরার ফুটেজে দেখা যায় যে, অ্যালায়েঞ্জ এরিনায় জার্মান ডিফেন্ডার অ্যান্তোনিও রুডিগার (Antonio Rudiger) ফরাসি মিডফিল্ডার পল পোগবাকে (Paul Pogba) ব্লক করার জন্য তার পিঠের কাছে চলে আসেন। পিঠে মুখ ঘষতে থাকেন। পোগবা বিরক্তিতে চিৎকার করেন। বিষয়টি রেফারির দৃষ্টি আকর্ষণ করে, যদিও রুডিগারের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেননি তিনি। অনেকেই দেখে মনে করেছেন যে, রুডিগার সম্ভবত পোগবার পিঠে কামড় বসিয়েছিলেন তখন, তাই পোগবা চিৎকার করেছিলেন!

আরও পড়ুন: UEFA EURO 2020: Ronaldo কোলার বোতল সরিয়ে ছিলেন, Pogba তুলে নিলেন বিয়ারের বোতল

কিন্তু ম্যাচের পর দেখা যায় যে, চেলসির ডিফেন্ডার ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার একে অপরকে জড়িয়ে ধরেন ও দীর্ঘক্ষণ গল্পে মেতে ওঠেন। এই ঘটনার প্রসঙ্গে রুডিগার বলেন, "আমার উচিত হয়নি পোগবার পিঠের কাছে আমার মুখ নিয়ে আসার। এটা নিশ্চিত ভাবে বলতে পারি। এটা দেখে দুর্ভাগ্যজনক বলে মনে হয়েছে। ম্যাচ শেষের বাঁশি বাজার পর আমি আর আমার বন্ধু পোগবা এটা নিয়েই কথা বলি। ও বলে যে, মিডিয়াকে ও জানাবে যে, আমি ওকে কামড়াইনি। অনেকের প্রথমে দেখে সেটাই মনে হয়েছিল যে, আমি কামড়েছি। এমনকী রেফারিও আমাকে বলেছিলেন যে, তিনি যদি এই ঘটনায় কোনও হিংসার গন্ধ পেতেনে, তাহলে আমাকে শাস্তি দিতে পারতেন।"

বন্ধু রুডিগারের সমর্থনেই পোগবা বলেন,  "আমি আর টনি বন্ধু। এমন বড় কিছুই হয়নি। সবাই টিভি-তে দেখেছে। যা হওয়ার হয়েছে। এটা এখন অতীত। আমি হলুদ বা লাল কার্ডের দাবিও জানাইনি ওর এই কাজের জন্য। ও হয়তো মুখ দিয়ে পিঠে ঠুকরেছিল! আমি সেটাই রেফারিকে বলি। রেফারি তাঁর সিদ্ধান্ত নেন। ও কোনও কার্ড পায়নি, সেটা ভাল হয়েছে। আমি চাইওনি এর জন্য ও নির্বাসিত হোক।" পোগবা ও রুডিগার দেখিয়ে দিলেন যে, মাঠের লড়াই মাঠেই সীমাবদ্ধ থাকে। খেলা শেষে হলে বন্ধুর সঙ্গে নিখাদ বন্ধুতাই বজায় রাখেন তাঁরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)