অনুশীলন বন্ধ, অ্যাথলেটিক্সের জাতীয় পর্যায়ের টুর্নামেন্টে নামতে চাইছেন না অ্যাথলিটরা...বাতিলের পথে সব টুর্নামেন্ট

অনুশীলন ছাড়া জাতীয় পর্যায়ের টুর্ণামেন্টে অংশগ্রহণ করার ঝুঁকি নিতে চাইছেন না কোনও রাজ্যের অ্যাথলিটরা। এই নিয়ে সমস্ত রাজ্যের কর্তারা তাদের অ্যাথলিটদের সঙ্গে কথা বলেছিলেন। তাঁরাই আপত্তি জানান।

Reported By: অধীর রায় | Edited By: সুখেন্দু সরকার | Updated By: Apr 16, 2020, 04:57 PM IST
অনুশীলন বন্ধ, অ্যাথলেটিক্সের জাতীয় পর্যায়ের টুর্নামেন্টে নামতে চাইছেন না অ্যাথলিটরা...বাতিলের পথে সব টুর্নামেন্ট

নিজস্ব প্রতিবেদন: করোনার থাবায় বাতিল হতে চলেছে সর্বভারতীয় অ্যাথলেটিক্স অ্যাসোশিয়েসনের সমস্ত টুর্নামেন্ট। যার মধ্যে  উল্লেখযোগ্য সিনিয়র ন্যাশনাল মিট, ফেডারেশন কাপ। যদিও এই টুর্নামেন্টগুলো হওয়ার কথা চলতি বছরের শেষের দিকে। কিন্তু তবুও করা সম্ভব নয়।

কারণ ব্যাখ্যা করে ফেডারেশনের এক কর্তা জানান, "কোনও রাজ্যের অ্যাথলিটরা অনুশীলন করতে পারছেন না। জাতীয় স্তরের এই টুর্নামেন্টগুলো করার ক্ষেত্রে সমস্ত রাজ্য সংস্থা ইতিমধ্যেই মৌখিকভাবে তাদের আপত্তির কথা ফেডারেশনকে জানিয়ে রেখেছে।" তাঁদের দাবি , "করোনার জন্য সমস্ত অ্যাথলিটরা ঘরে বসা। কেউ অনুশীলন করতে পারছেন না। পর্যাপ্ত অনুশীলন না করে জাতীয় স্তরের টুর্নামেন্টে নামলে পারফরম্যান্স ঠিকঠাক হবে না। পয়েন্ট কমে যাবে। তার ফলে  অলিম্পিকের কাট মার্ক অতিক্রম করতে পারবেন না তাঁরা। যার ফলে অলিম্পিকে অংশগ্রহণের  ছাড়পত্র পাবেন না সেই সব অ্যাথলিটরা।"

অনুশীলন ছাড়া জাতীয় পর্যায়ের টুর্ণামেন্টে অংশগ্রহণ করার ঝুঁকি নিতে চাইছেন না কোনও রাজ্যের অ্যাথলিটরা। এই নিয়ে সমস্ত রাজ্যের কর্তারা তাদের অ্যাথলিটদের সঙ্গে কথা বলেছিলেন। তাঁরাই আপত্তি জানান। সরকারিভাবে অ্যাথলেটিক্স ফেডারেশন চলতি বছরের টুর্নামেন্টগুলো বাতিলের কথা এখনও ঘোষনা করেনি। পরিস্থিতি স্বাভাবিক হলে ফেডারেশনের কর্তারা আলোচনায় বসবেন। তারপর সিদ্ধান্ত নেবেন।

পাশাপাশি কর্তারা মনে করেন, অ্যাথলিটদের দাবি যথেষ্ট যুক্তিপূর্ণ। জাতীয় স্তরের কোন টুর্নামেন্টে নামার আগে অনুশীলনের জন্য  পর্যাপ্ত সময় দেওয়া উচিত। যেহেতু এই টুর্নামেন্ট থেকে প্রাপ্ত পয়েন্ট অলিম্পিকে ছাড়পত্র পাওয়ার সাথে সরাসরি জড়িত। তাই বলা যায় সর্বভারতীয় অ্যাথলেটিক্স অ্যাসোশিয়েসনের সমস্ত টুর্নামেন্ট বাতিল হওয়া শুধু সময়ের অপেক্ষা ।

আরও পড়ুন - পরিবারের সবচেয়ে ছোট সদস্যকে হারিয়ে ভেঙে পড়েছেন ঘরবন্দি স্মিথ

 

.