Andrea Pirlo যেতেই চলে এলেন Massimiliano Allegri, ফের Juventus তাঁর দায়িত্বে

২০১১সাল থেকে ২০২০ পর্যন্ত টানা সেরি-আ জেতা ক্লাব পিরলোকে নিয়ে এসেছিল মরিসিও সারির জায়গায়। 

Updated By: May 28, 2021, 07:45 PM IST
Andrea Pirlo যেতেই চলে এলেন Massimiliano Allegri, ফের Juventus তাঁর দায়িত্বে

নিজস্ব প্রতিবেদন: জুভেন্তাসের (Juventus) কোচের পদে ফের মাসিমিলিয়ানো আলেগ্রি (Massimiliano Allegri)। শুক্রবার কোচের চাকরি থেকে আন্দ্রে পিরলোকে (Andrea Pirlo) বরখাস্ত করার দিনেই, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের (Cristiano Ronaldo) নতুন কোচ হিসাবে আলেগ্রিকেই বেছে নিল জুভেন্তাস। ইতালির সেরা ক্লাব টুইট করে লিখল, ''ওয়েলকাম ব্যাক হোম ম্যাক্স!'' 

আলেগ্রির কোচিংয়ে জুভেন্সাস ২০১৪-১৯ পর্যন্ত টানা পাঁচবার সেরি-আ জেতে। পাশপাশি জেব্রা বাহিনী দু'বার চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল খেলে তাঁর অধীনেই। ফলে সোনা ফলানো আলেগ্রির ওপর জুভেন্তাসের আলাদাই আস্থা ছিল। মনে করা হচ্ছিল যে, জিনেদিন জিদানের জুতোয় পা গলাতে পারেন আলেগ্রি। অর্থাৎ তিনি হতে পারেন রিয়াল মাদ্রিদের নতুন কোচ। কিন্তু আলেগ্রি নিজের পুরনো ক্লাবকেই অগ্রাধিকার। দিলেন। 

আরও পড়ুন: Pirlo কে ছাঁটাই করল Juventus, ফের দায়িত্ব নিতে পারেন Allegri

২০১১সাল থেকে ২০২০ পর্যন্ত টানা সেরি-আ জেতা ক্লাব পিরলোকে নিয়ে এসেছিল মরিসিও সারির জায়গায়। পিরলোর কোচিংয়ে রোনাল্ডোরা এই মরসুমে সেরি-আ শেষ করে চার নম্বরে। পাশাপাশি জুভেন্তাস চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬ থেকেও ছিটকে যায়। এই কারণেই পিরলোর চাকরিটা কেড়ে নিল ইতালির ক্লাব। যদিও পিরলো জুভেন্তাসকে কোপা ইতালিয়া জিতিয়েছেন এই মরসুমে। 

.