Aman Sehrawat | Paris Olympics 2024: ১২-০! কুস্তিতেই ফের আশার আলো অমন, পদক থেকে একধাপ দূরে হরিয়ানার মল্লযোদ্ধা

  Aman Sehrawat Seals Semi-Final Spot: কুস্তিতে ভারতকে স্বপ্ন দেখাচ্ছেন অমন শেরাওয়াত। পদক থেকে আর একধাপ দূরে দাঁড়িয়ে তিনি।  

Updated By: Aug 8, 2024, 05:45 PM IST
 Aman Sehrawat | Paris Olympics 2024: ১২-০! কুস্তিতেই ফের আশার আলো অমন, পদক থেকে একধাপ দূরে হরিয়ানার মল্লযোদ্ধা
অমন শেরাওয়াতের প্য়াঁচে ধরাশায়ী আলবেনিয়ান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্য়ারিস অলিম্পিক্স (Paris Olympics 2024) থেকে ভারতের ঝুলিতে এখনও পর্যন্ত এসেছে মাত্র ৩টি পদক। আর তিনটিই ব্রোঞ্জ। একে একে নিভেছে দেউটি। তিন দিনে শেষ হতে চলেছে 'গ্রেটেস্ট শো অন আর্থ'। দেখতে গেলে ভারতের শো রীতিমতো ফ্লপ তবে ভিনেশ ফোগাটের (Vinesh Phogat) খবর রীতিমতো হৃদয় বিদারক। এখন সবার আশা ভরসা সেই একজনের উপরেই। তাঁর দিকেই নজর ১৪০ কোটির। তিনি আর কেউ নন, পদকের বিচারে দেশের সর্বকালের সেরা অ্যাথলিট নীরজ চোপড়া (Neeraj Chopra)। গত অলিম্পিক্সের সোনাজয়ী এবারও কি সোনা জিতবেন? তার জন্য় অপেক্ষা করতে হবে আরও কিছু ঘণ্টা। বৃহস্পতিবার মধ্য়রাতে নীরজ নামবেন ফাইনালে। আর তাঁর আগে রাত পৌনে দশটায় ম্য়াটে নামবেন অমন শেরাওয়াত (Aman Sehrawat)। 

আরও পড়ুন: ট্র্যাকে নামবেন নীরজ, বাহবা কুড়োচ্ছেন পন্থ! ক্রিকেট তারকার ঘোষণায় এমন কী মধু আছে?

বছর একুশের হরিয়ানার মল্লযোদ্ধা কামাল করেছেন। প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন আলবেনিয়ার জেলিমখান আবাকারোভকে পিষে দিলেন ৫৭ কেজির ফ্রি-স্টাইল বাউটে। ১২-০ জিতে অমন চলে গেলেন সেমিফাইনালে। পদক থেকে আর একধাপ দূরে অমন। অমন অলিম্পিক্সের ১৩ নম্বর দিনে আগুনে ফর্মে আছেন। প্রি কোয়ার্টারে নর্থ ম্যাসিডোনিয়ার ভ্লাদিমির এগোরভর বিরুদ্ধেও তিনি ১০-০ ফলে জিতে কোয়ার্টার ফাইনালে পা রেখেছিলেন। এদিন রাতে জাপানের রেই হিগুচিকে হারাতে পারলেই অমন রৌপ্য পদক নিশ্চিত হয়ে যাবে। আর ফাইনালে বাজিমাত করতে পারলে তো কথাই নেই। সোনা নিয়েই দেশে ফিরবেন তিনি। ফাইনালে উঠেও অতিরিক্ত ওজনের জন্য় ছিটকে গিয়েছেন ভিনেশ ফোগাট। এই হতাশায়া তিনি কুস্তি থেকেই অবসর নিয়ে ফেলেছেন। বৃহস্পতিবার সকালে এই খবর আসার পরে ভারতের কুস্তির ভক্তদের বুক ভেঙেছিল। এবার কিন্তু তাঁদের আশার আলো।

আরও পড়ুন: জলেই জ্বলছে আগুন...তাঁর রূপের ছটায় বাকিদের মাথা নষ্ট, শেষে 'গ্রাম' ছাড়া সুন্দরী!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

 

 

.