ফুটবল নিয়ে এমন পাগলামো হয়তো আপনি দেখেননি!

ফুটবল নিয়ে পাগলামো অনেক দেখেছে এই শহর। বাড়ির রঙ প্রিয় ক্লাবের রঙে রাঙানো,বা মাস মাইনের টাকা থেকে ক্লাবের পেল্লায় পতাকা বানানো। প্রিয় দলের খেলা দেখতে এক শহর থেকে আরেক শহরে পাড়ি দেওয়া। কিন্তু সব কিছুকেই বোধহয় ছাপিয়ে গেছেন শোভাবাজারের ইন্দ্রজিত্ দত্ত। নিজের যমজ দুই ছেলের নাম রেখেছেন তিনি সবুজ আর মেরুন। তিন প্রজন্ম ধরে মোহনবাগানের সদস্য শোভাবাজারের দত্ত পরিবার। সুখ-দুঃখের সঙ্গে জড়িয়ে গেছে শতাব্দী প্রাচীন ক্লাব। সেই রেশ ধরেই নিজেদের সন্তানদেরও নাম রেখেছেন প্রিয় ক্লাব মোহনবাগানের রঙের আদলে।

Updated By: Jul 31, 2016, 08:45 PM IST
ফুটবল নিয়ে এমন পাগলামো হয়তো আপনি দেখেননি!

ওয়েব ডেস্ক: ফুটবল নিয়ে পাগলামো অনেক দেখেছে এই শহর। বাড়ির রঙ প্রিয় ক্লাবের রঙে রাঙানো,বা মাস মাইনের টাকা থেকে ক্লাবের পেল্লায় পতাকা বানানো। প্রিয় দলের খেলা দেখতে এক শহর থেকে আরেক শহরে পাড়ি দেওয়া। কিন্তু সব কিছুকেই বোধহয় ছাপিয়ে গেছেন শোভাবাজারের ইন্দ্রজিত্ দত্ত। নিজের যমজ দুই ছেলের নাম রেখেছেন তিনি সবুজ আর মেরুন। তিন প্রজন্ম ধরে মোহনবাগানের সদস্য শোভাবাজারের দত্ত পরিবার। সুখ-দুঃখের সঙ্গে জড়িয়ে গেছে শতাব্দী প্রাচীন ক্লাব। সেই রেশ ধরেই নিজেদের সন্তানদেরও নাম রেখেছেন প্রিয় ক্লাব মোহনবাগানের রঙের আদলে।

আরও পড়ুন সিল্ক কিংবা বিদ্যা বালানেরই যেন, বাস্তব জীবন বলিউডের এই অভিনেত্রীর

জানুযারী মাসে যমজ সন্তান হওয়ার পরই এটা মাথায় আসে। তারপর যেমন ভাবা তেমন কাজ। বড় ছেলের নাম সবুজ আর তার থেকে পাঁচ মিনিটের ছোট ছেলের নাম মেরুন। রবিবারই ধুমধাম করে পালিত হল সবুজ-মেরুনের অন্নপ্রাশন। এই জন্যই বোধহয়  মোহনবাগান-ইস্টবেঙ্গল মানেই সব কিছুকে ছাপিয়ে যাওয়া আবেগ।

আরও পড়ুন  কোপার আমেরিকার ফাইনালের পর প্রথমবার ম্যাচ খেললেন লিওনেল মেসি