Andrew Symonds death: প্রয়াত অ্যান্ড্রু সাইমন্ডস, গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারালেন বছর ৪৬-এর ক্রিকেট কিংবদন্তি

প্রয়াত অ্যান্ড্রু সাইমন্ডস, ৪৬ বছর বয়সে গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারালেন অস্ট্রেলীয় ক্রিকেটার। 

Updated By: May 15, 2022, 12:31 PM IST
Andrew Symonds death: প্রয়াত অ্যান্ড্রু সাইমন্ডস, গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারালেন বছর ৪৬-এর ক্রিকেট কিংবদন্তি
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: শনিবার রাতে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস (Andrew Symonds)। তাঁর বয়স হয়েছিল ৪৬ বছর।কুইন্সল্যান্ডের (Queensland) অ্যালিস রিভার ব্রিজের (Alice River Bridge) কাছে হার্ভে রেঞ্জ রোডে তাঁর গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়।

পুলিসের সূত্রে খবর, "রাত ১১টার নাগাদ হার্ভে রেঞ্জ রোডের উপর দিয়ে গাড়িটি যাচ্ছিল। অ্যালিস রিভার ব্রিজের কাছে বাঁদিক নেওয়ার সময় গাড়িটি উল্টে যায়। সঙ্গে সঙ্গে ৪৬ বছর বয়সি অস্ট্রেলীয় ক্রিকেটার এবং তাঁর একমাত্র সহযাত্রীকে বাঁচানোর চেষ্টা করা হয় কিন্তু সেখানেই মারা যান সাইমন্ডস।"

জানা গিয়েছেন, জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে সাইমন্ডসকে বাঁচানোর চেষ্টা করেছিলেন। তবে তাঁর আঘাত গুরুতর হওয়ার কারণে সাইমন্ডসের মৃত্যু হয়। ফরেনসিক ক্র্যাশ ইউনিট এই দুর্ঘটনার তদন্ত করছে।মার্চ মাসে শেন ওয়ার্ন এবং রড মার্শের মর্মান্তিক মৃত্যুর পর সাইমন্ডসের মতো অস্ট্রেলিয়ান ক্রিকেট কিংবদন্তিকে হারালো অনুরাগীরা। 

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট, ১৯৮টি একদিনের ম্যাচ এবং ১৪টি টি-টোয়েন্টি খেলেছিলেন সাইমন্ডস। দু'বার বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন ঝাঁকড়া চুলের 'রয়'। টেস্টে দু'টি শতরান-সহ ১৪৬২ রান করেছিলেন সাইমন্ডস। ২০১২-র ফেব্রুয়ারিতে ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর সাইমন্ডস ক্রীড়া ধারাভাষ্য এবং সম্প্রচারে উদ্যোগী হন। ফক্স স্পোর্টসের জন্য একজন বিখ্যাত ব্যক্তিত্ব হয়ে ওঠেন।

রয়ের প্রয়াণে আরও এক কিংবদন্তি প্রাক্তন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যালান বর্ডার সাইমন্ডসকে শ্রদ্ধা জানিয়েছেন। একদিনের ক্রিকেটে রান করেছিলেন ৫০৮৮ রান। বিগ-হিটিং ব্যাটার, বিদগ্ধ বোলার এবং পটু ফিল্ডার, সাইমন্ডস ছিলেন তার যুগের শীর্ষ অলরাউন্ডারদের একজন।

আরও পড়ুন, IPL 2022, KKR vs SRH: মরণবাঁচন ম্যাচে নায়ক Andre Russell, হায়দরাবাদকে হারাল কলকাতা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.