VIRAL VIDEO |Team India Sings Vande Mataram: বিরাটদের 'বন্দে মাতরম', কোরাসে ৩৩ হাজার দর্শক, কুর্নিশ রহমানেরও...

AR Rahman On Team India Sings Vande Mataram: ভুবনজয়ী রোহিত শর্মারা কাঁদিয়েছেন ওয়াংখেড়ে স্টেডিয়ামকে। টিম ইন্ডিয়া সমবেত কণ্ঠে গেয়েছে 'বন্দে মাতরম'। যা রাতারাতি ভাইরাল হয়ে গিয়েছে।  

Reported By: শুভপম সাহা | Updated By: Jul 5, 2024, 02:46 PM IST
VIRAL VIDEO |Team India Sings Vande Mataram: বিরাটদের 'বন্দে মাতরম', কোরাসে ৩৩ হাজার দর্শক, কুর্নিশ রহমানেরও...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাল ১৯৯৭, সংগীত মায়েস্ত্রো এআর রহমান (A. R. Rahman) স্টুডিও অ্য়ালবাম 'বন্দে মাতরম' রিলিজ করেছিলেন। বিগত ১৭ বছরে সোনি মিউজিক ইন্ডিয়ার আর কোনও নন-ফিল্ম অ্যালবাম, বিক্রির নিরিখে এই 'বন্দে মাতরম'কে (Vande Mataram) ছাপিয়ে যেতে পারেনি। রহমানের কণ্ঠে এই অ্য়ালবামের গান 'মা তুঝে সালাম' আজ ইতিহাস। বিভিন্ন সময়ে একাধিক দেশাত্মবোধক গান ভারতীয় শ্রোতাদের হৃদয় স্পর্শ করে নিয়েছে ঠিকই। তবে কোনও গানই রহমানের 'মা তুঝে সালাম'কে স্পর্শও করতে পারেনি। 

আরও পড়ুন: 'একেবারে নির্লজ্জ সুযোগসন্ধানী'! দুই শাহকে তীব্র কটাক্ষ, ফুঁসছেন তিরাশির তারকা

বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায় কর্তৃক ১৮৮২ সালে রচিত আনন্দমঠ উপন্যাসের অন্তর্ভুক্ত বন্দে মাতরম গান। সংস্কৃত-বাংলা মিশ্রভাষায় লিখিত এই গানের আবেদনই আলাদা। রহমান যখন এই গানকে নিয়ে গিয়েছেন এক অন্য় উচ্চতায়। আরও একটি কথা বলতেই হবে, বিগত এতগুলি বছরে, ভারতীয় খেলাধুলোয় এটি স্টেডিয়াম অ্যান্থেম হয়ে গিয়েছে। টিম ইন্ডিয়া মাঠে নামবে আর এই গান গ্য়ালারির দর্শকরা গাইবেন না, বা মাঠের ডিজে সাউন্ডবক্সে এই গান শোনাবেন না, তা কার্যত অসম্ভব। এতদিন ভারতীয় ক্রিকেট ফ্য়ানরা এই গান গেয়েছেন সচিন তেন্ডুলকর থেকে এমএস ধোনি হয়ে বিরাট কোহলি ও রোহিত শর্মাদের জন্য়। আর এবার দেখা গেল একেবারে আলাদা ছবি। 

১৭ বছর পর টি-২০ বিশ্বকাপ জিতে, ভারতে পা রাখার পর থেকে রোহিত ও বিরাটরা এক দণ্ড দম ফেলার সময় পাননি। দেশে পা রেখেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনে যাওয়া থেকে আরম্ভ করে বিকেল-সন্ধে ধরে, মেরিন ড্রাইভে হুড খোলা বাসে চেপে ট্রফি ট্য়ুর। তবে এখানেই শেষ নয়। রোহিতদের সংবর্ধনার শেষ পর্বের অনুষ্ঠান ছিল ওয়াংখেড়ে স্টেডিয়ামে। 

গত বৃহস্পতিবার সন্ধ্য়ায় একটি আসনও ফাঁকা ছিল না আরবসাগরের তীরবর্তী আইকনিক স্টেডিয়ামে। দেখে মনে হচ্ছিল যে, আইসিসি-র ইভেন্টের কোনও মহারণে ভারতীয় দল। তবে এবার বিরাট-রোহিত, অক্ষর প্য়াটেল, হার্দিক পাণ্ডিয়ারা মাঠ প্রদক্ষিণ করতে করতে গাইলেন বন্দে মাতরম। আর এবার কোরাসে হাউসফুল ওয়াংখেড়ের ৩৩ হাজার দর্শক। বিসিসিআই তাদের এক্স হ্য়ান্ডেলে গায়ে কাঁটা দেওয়া সেই ভিডিয়ো শেয়ার করেছে। যা দেখে আর নিজেকে আটকে রাখতে পারেননি অস্কারজয়ী রহমান। তিনিও সোশ্য়াল মিডিয়ায় একাধিক ইমোজির ব্যবহারে, তা শেয়ার করেই ভারতীয় দলকে কুর্নিশ জানিয়েছেন।

আরও পড়ুন: বিশ্বকাপের ট্রফি স্পর্শ করতে চাননি মোদী! তবে প্রধামন্ত্রীর এই কাজ রাতারাতি সুপারহিট

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.