মেসির ম্যাজিকে মারকানার রঙ নীল-সাদা, এক গোল দিয়ে আট বছর পর লিওর `কর ছাড়`

ঐতিহ্যের মারকানা স্টেডিয়ামে শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রাখলেন লিওনেল মেসি। তাঁর দুরন্ত গোলে ভর করেই বসনিয়াকে হারাল আর্জেন্তিনা। বিশ্বকাপে মেসির এটা দ্বিতীয় গোল। ২০০৬ বিশ্বকাপে অভিষেক ম্যাচেই গোল করেছিলেন তিনি। তারপর এই দ্বিতীয়বার।

Updated By: Jun 16, 2014, 11:08 AM IST

সত্যি 'কর ছাড়'। মনটা অনেকখানি হালকা মেসির। আট বছর পর বিশ্বকাপের দ্বিতীয় গোল। মেসির গোল না পাওয়া নিয়ে যে সমালোচনার ঝড় উঠেছিল, এই গোলের পর সমালোচকরা হয়ত 'কর ছাড়ে'র মতো মেসিকেও ছাড় দেবেন। ঐতিহ্যের মারকানা স্টেডিয়ামে শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রাখলেন লিওনেল মেসি। তাঁর দুরন্ত গোলে ভর করেই বসনিয়াকে হারাল আর্জেন্তিনা। বিশ্বকাপে মেসির এটা দ্বিতীয় গোল। ২০০৬ বিশ্বকাপে অভিষেক ম্যাচেই গোল করেছিলেন তিনি। তারপর এই দ্বিতীয়বার।

মারাকানায় মেসি ম্যাজিক। বিশ্বকাপে গোলখরা কাটালেন লিওনেল মেসি। আট বছর পর বিশ্বকাপে গোল করলেন আর্জেন্টিনীয় সুপারস্টার। বসনিয়ার বিরুদ্ধে দুরন্ত গোল করে আর্জেন্টিনাকে জয় এনে দিলেন মেসি। চলতি মরসুমটা মোটেই ভাল যায়নি চারবারের ব্যালন ডি অর জয়ী এই তারকার। চোটের কারণে বারবারই মাঠের বাইরে বসতে হয়েছে তাঁকে। বার্সেলোনার হয়ে একটাও ট্রফি জিততে পারেননি মেসি। তার উপর আগের বিশ্বকাপে কোনও গোল করতে না পারায় চাপ বাড়ছিল ছাব্বিশ বছরের মেসির উপর। সোমবার ভোরে সবকিছুর উত্তর দিলেন আর্জেন্টিনীয় ফুটবলের অন্যতম সেরা তারকা। ম্যাচের সেরাও নির্বাচিত হন মেসি।

১৯৮৬ সালে মাত্র ছাব্বিশ বছর বয়সে আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দিয়েছিলেন মারাদোনা। কাকতালীয় হলেও মেসির বয়স এখন ছাব্বিশ। মারাদোনার মত মেসিও আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দিতে পারবেন কিনা,তা হয়ত সময় বলবে। তবে প্রথম ম্যাচেই নেইমারের দেশে বিশ্বকাপ মাতাবার ইঙ্গিত দিয়ে রাখলেন লিও মেসি।

.