আরব দেশে ভারতের আমিরি ব্যাটিং, শতরান ধওয়ানের

এশিয়া কাপের প্রথম ম্যাচেই শতরান হাঁকিয়েছেন ভারতের সহ-অধিনায়ক শিখর ধাওয়ান(১২৭)। এটি তাঁর আন্তর্জাতিক কেরিয়ারের ১৪তম শতরান।

Updated By: Sep 18, 2018, 08:52 PM IST
আরব দেশে ভারতের আমিরি ব্যাটিং, শতরান ধওয়ানের
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: নরম মাটিতে আঁচড় কাটা যতটা সহজ, দুবাইতে হংকংয়ের বিরুদ্ধে ব্যাটিং করা তার চেয়েও বেশি সহজ। আর বিপক্ষ যখন ভারত, এই কথা বলাটা বোধহয় আর অন্যায়ও হবে না! রোহিত শর্মা, শিখর ধাওয়ান, অম্বাতি রায়াডু, মহেন্দ্র সিং ধোনি – তারকা খচিত এই ভারতীয় দলের ব্যাটিংয়ের সামনে কার্যত দাঁড়াতেই পারল না এশিয়া কাপের নবীন সদস্য। যার  ফলস্বরূপ হংকং-এর বিরুদ্ধে খুব সহজেই বড় স্কোর খাড়া করতে পারল ভারত।

এ দিন (মঙ্গলবার) ভারতের বিরুদ্ধে টসে জিতে প্রথম বোলিং করার সিদ্ধান্ত নেন হংকংয়ের অধিনায়ক অংশুমান রাঠ। তবে তাঁর সিদ্ধান্তকে ভুল প্রমাণিত করে হংকংয়ের বোলিংয়ের উপর কার্যত ঝাপিয়ে পড়েন ভারতীয় ব্যাটসম্যানরা। অধিনায়ক রোহিত শর্মা ২৩ রানে আউট হলেও বড় রানের দিকে এগিয়ে যেতে থাকেন শিখর ধাওয়ান ও অম্বাতি রায়াডু। দ্বিতীয় উইকেটে ধাওয়ান-রায়াডু জুটিই ভারতের রানের চাকাকে ছোটাতো থাকে দুরন্ত গতিতে। তবে শেষের দিকে মুড়ি মুরকির মতো উইকেটও খোয়ালো ভারত। যার ফলে নির্ধারিত ৫০ ওভারে হংকংয়ের বিরুদ্ধে তিনশো রানের উপর লক্ষ্যমাত্রায় পৌঁছতে পারল না মেন ইন ব্লু। রোহিতদের ইনিংস থামল ২৮৫ রানেই।

প্রসঙ্গত, ইংল্যান্ড সফরে রানের খরা থাকলেও এশিয়া কাপের প্রথম ম্যাচেই শতরান হাঁকিয়েছেন ভারতের সহ-অধিনায়ক শিখর ধাওয়ান (১২৭)। এটি তাঁর আন্তর্জাতিক কেরিয়ারের ১৪তম শতরান। ধাওয়ানের পাশাপাশি অর্ধ-শতরানের ইনিংস খেললেন আইপিএল তারকা অম্বাতি রায়াডুও (৬০)। রান পেলেন দীনেশ কার্তিক (৩৩)। তবে খালি হাতেই ফিরতে হয়েছে মহেন্দ্র সিং ধোনিকে।

আরও পড়ুন- এশিয়া কাপে আক্রামের ফেভারিট ভারত, গাওয়াসকর এগিয় রাখছেন পাকিস্তানকে

উল্লেখ্য, এই ম্যাচে হারলে এশিয়া কাপ থেকে কার্যত বিদায় নেবে হকংয়। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে হেরে ইতিমধ্যেই খাদের কিনারে অংশুমানের দল। এবার এই ম্যাচে জয় না পেলে শ্রীলঙ্কার মতো তাঁরাও এশিয়া কাপ থেকে ছিটকে যাবে। অন্যদিকে, আজ হংকংয়ের বিরুদ্ধে জিতলে পাকিস্তান ম্যাচের  আগে মানসিক ভাবে এগিয় থাকবে ভারতীয় ব্রিগেড।

.