এশিয়া কাপে কোহলির অনুপস্থিতি কোনও ফ্যাক্টর হবে না, মত সৌরভের

ভারত-পাক ম্যাচ সব সময় স্নায়ুর লড়াই। ক্রিকেট জীবনে পাকিস্তানের বিরুদ্ধে সব সময়ই ভাল খেলতাম।

Updated By: Sep 18, 2018, 07:34 AM IST
এশিয়া কাপে কোহলির অনুপস্থিতি কোনও ফ্যাক্টর হবে না, মত সৌরভের

নিজস্ব প্রতিবেদন :  এশিয়া কাপে ভারতীয় দলে অধিনায়ক বিরাট কোহলির অনুপস্থিতি বড় ফ্যাক্টর হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞদের একাংশ। কিন্তু উল্টোপথেই হাঁটলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। মহারাজের মতে,কোহলির অনুপস্থিতি কোনও ফ্যাক্টর হবে না। এশিয়া কাপের মত টুর্নামেন্টে বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়া নিয়ে বিতর্ক শুরু হয়ে গিয়েছে। সম্প্রচারকারী সংস্থা কোহলিকে বিশ্রাম দেওয়ায় ক্ষুব্ধ হলেও বিসিসিআই সাফ জানিয়েছে, কাদের নিয়ে দল গড়া হবে সেটা একেবারে তাদের সিদ্ধান্ত। আসলে কোহলির অনুপস্থিতির জন্য এশিয়া কাপে লাভের বদলে ক্ষতির মুখে পড়ার আন্দাজ পাচ্ছেন সম্প্রচারকারী সংস্থা৷ আর তাই ভারতের মাঠে নামার আগেই যুদ্ধ শুরু হয়ে গিয়েছে।

আরও পড়ুন - আজ এশিয়া কাপে হংকং-এর বিরুদ্ধে পাকিস্তান ম্যাচের ড্রেস রিহার্সাল সেরে নিতে চায় ভারত

এশিয়া কাপে কোহলি না থাকায় অসুবিধেয় পড়তে পারে বলে মনে করছেন সুনীল গাভাস্কার থেকে সঞ্জয় মঞ্জরেকররা। সংযুক্ত আরব আমিরশাহিতে পাকিস্তান অনেক বেশি ক্রিকেট খেলে। ফলে পিচ-পরিবেশ অনেক বেশি পাকিস্তানের চেনা হওয়ায়, রোহিত শর্মার থেকে সরফরাজ আহমেদের দলকেই চলতি এশিয়া কাপে এগিয়ে রাখছেন মঞ্জেরকর। একই কারণে পাকিস্তানকে এগিয়ে রাখছেন সুনীল গাভাস্কারও। তবে প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি অন্যরকম মনে করছেন। তাঁর মতে, ''পাকিস্তানের থেকে এখন ওয়ানডে-তে ভারত বেশি ভাল দল। ভারতীয় দলে ভারসাম্য বেশি রয়েছে। তাই কোহলির না থাকাটা এশিয়া কাপে কোনও ফ্যাক্টর হবে না।''

আরও পড়ুন - আফগানিস্তানের কাছে হেরে এশিয়া কাপ থেকে বিদায় নিল শ্রীলঙ্কা

এদিকে বুধবারের ভারত-পাকিস্তান মহারণ নিয়েও মুখ খোলেন মহারাজ। এনিয়ে তিনি বলেন, "ভারত-পাকিস্তান ফিফটি-ফিফটি লড়াই হবে৷ ভারত-পাক ম্যাচ সব সময় স্নায়ুর লড়াই। ক্রিকেট জীবনে পাকিস্তানের বিরুদ্ধে সব সময়ই ভাল খেলতাম। রোহিতরা সাহসী ক্রিকেট খেললে পাকিস্তানকে হারাতে অসুবিধা হবে না।" সৌরভ চলতি এশিয়া কাপে রোহিতের ভারতকেই ফেভারিট ধরছেন দাদা। 

.