Mohammed Shami, Asia Cup 2022 : ফর্মে থাকা শামি কেন বাদ? প্রশ্ন তুললেন ক্ষুব্ধ প্রাক্তন ওপেনার

আকাশ চোপড়া বলেন, "সেপ্টেম্বর মাসে সংযুক্ত আরব আমিরশাহিতে পেস বোলাররা সাহায্য পায়। সেটা তো এক বছর আগে আইপিএল-এ দেখা গিয়েছিল। পিচে যথেষ্ট ঘাস থাকে। তাই এমন পিচে শামির মতো পেসারের প্রয়োজন ছিল। তবে ওকে রাখা হল না! কিন্তু কেন এমন সিদ্ধান্ত নেওয়া হল, সেটাই মাথায় আসছে না!" 

Updated By: Aug 9, 2022, 06:10 PM IST
Mohammed Shami, Asia Cup 2022 : ফর্মে থাকা শামি কেন বাদ? প্রশ্ন তুললেন ক্ষুব্ধ প্রাক্তন ওপেনার
শামি কেন নেই! ক্ষুব্ধ ক্রিকেট মহল। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: সীমিত ওভারের ক্রিকেটে গত কয়েক মাসে দারুণ পারফরম্যান্স করেছিলেন। তবুও এশিয়া কাপের (Asia Cup 2022) দলে নেই মহম্মদ শামি (Mohammed Shami)! 'সহেসপুর এক্সপ্রেস'-কে দলে না দেখে অবাক হলেন ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া (Aakash Chopra)। জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) পিঠের চোটের জন্য আসন্ন সিরিজে খেলতে পারছেন না। টিম ইন্ডিয়ার (Team India) এমন অভিজ্ঞ বোলারের অভাব শামি পূরণ করতে পারতেন। কিন্তু তাঁকে ব্রাত্য করে রাখা হল। আর সেটাই মেনে নিতে পারছেন না আকাশ চোপড়া। ভুবনেশ্বর কুমারের (Bhuvneshwar Kumar) সঙ্গে বাকি দুই জুনিয়র অর্শদীপ সিং (Arshdeep Singh) ও আভেশ খান (Avesh Khan) কতটা কার্যকর হতে পারবেন, সেটা নিয়েই প্রশ্ন তুলে দিলেন ক্ষুব্ধ আকাশ। 

আকাশ বলেন, "সেপ্টেম্বর মাসে সংযুক্ত আরব আমিরশাহিতে পেস বোলাররা সাহায্য পায়। সেটা তো এক বছর আগে আইপিএল-এ দেখা গিয়েছিল। পিচে যথেষ্ট ঘাস থাকে। তাই এমন পিচে শামির মতো পেসারের প্রয়োজন ছিল। তবে ওকে রাখা হল না! কিন্তু কেন এমন সিদ্ধান্ত নেওয়া হল, সেটাই মাথায় আসছে না!" 

আরও পড়ুন: Asia Cup 2022 : কেন পন্থ, কার্তিককে একসঙ্গে প্রথম একাদশে দেখতে চান এই প্রাক্তন? জেনে নিন

আরও পড়ুন: Rudi Koertzen Dies : গাড়ি দুর্ঘটনায় মারা গেলেন প্রখ্যাত আম্পায়ার

ভারতের প্রাক্তন ওপেনার তথা প্রাক্তন নির্বাচক প্রধান কৃষ্ণমাচারি শ্রীকান্ত বলছেন, "আমি যদি নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান হতাম, তাহলে অবশ্যই শামিকে দলে রাখতাম। এই দলে রবিচন্দ্রন অশ্বিন, যজুবেন্দ্র চাহাল ও রবীন্দ্র জাদেজা থাকার পরেও রবি বিষ্ণোইকে নেওয়ার কোনও দরকার ছিল না। যে দলটা ঘোষণা করা হয়েছে, সেটা খারাপ নয়। কিন্তু আরও পেসার হয়তো প্রয়োজন ছিল।"  

আরেক প্রাক্তন তারকা অজয় জাদেজা আবার প্রশ্ন তুলেছেন দীনেশ কার্তিকের দলে জায়গা পাওয়া নিয়ে। তিনি বলেছেন, "আমার মনে হয় এই দলে আরেকটা পেস বোলার দরকার ছিল। দীনেশ কার্তিককে দলে রাখার কোনও যুক্তি নেই। দীনেশ ভাল ধারাভাষ্যকর। আমার মনে হয়, ও ভাষ্যকর হিসাবে আমার পাশে বসলেই ভাল। দীনেশ কার্তিককে দলে নেওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন আরেক প্রাক্তন ক্রিকেটার বিবেক রাজদানও। তিনি বলছেন, "আমার মনে হয় না দলে একজন বিশেষজ্ঞ ফিনিশারের দরকার আছে। ও একটি জায়গা দখল করে বসে আছে। দীনেশ যা কাজটা করছে, সেটা বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া, দীপক হুডা, ঋষভ পন্থ সকলেই ফিনিশারের ভূমিকা পালন করতে পারে।" 

এশিয়া কাপের জন্য ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীপক হুডা, দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং, আবেশ খান।

স্ট্যান্ড বাই: শ্রেয়স আইয়ার, দীপক চাহার, অক্ষর প্যাটেল 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)