Hardik Pandya, Asia Cup 2022 : ম্যাচ উইনার হার্দিককে কেন এমন মন্তব্য করলেন রবি শাস্ত্রী? জেনে নিন

Hardik Pandya, Asia Cup 2022 : গত বছর চোট নিয়ে খেলার জন্য প্রবল সমালোচনার মুখে পড়েছিলেন হার্দিক। তবে এ বারের আইপিএল থেকে বিশ্ব ক্রিকেটের সামনে পুরনো হার্দিক হাজির হয়েছিলেন। আবির্ভাবেই গুজরাত টাইটান্সকে চ্যাম্পিয়ন করিয়েই সবার নজরে চলে আসেন এই অলরাউন্ডার।  

Updated By: Aug 23, 2022, 05:19 PM IST
Hardik Pandya, Asia Cup 2022 : ম্যাচ উইনার হার্দিককে কেন এমন মন্তব্য করলেন রবি শাস্ত্রী? জেনে নিন
পুরনো হার্দিককে দেখার অপক্ষায় রবি শাস্ত্রী। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: গত টি-টোয়েন্টি বিশ্বকাপে (World T20 2021) অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) অভাব অনুভব করেছেন। এত দিন পরে সেটা স্বীকার করে নিলেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)। তবে একইসঙ্গে শাস্ত্রীর দাবি, এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ (World T20 2022) ও এশিয়া কাপে (Asia Cup 2022) অন্য হার্দিককে দেখা যাবে। তাঁর আরও বক্তব্য হার্দিক ফর্মে থাকলে ওঁকে দলের বাইরে রাখা খুবই মুশকিল। 

শাস্ত্রী একটি সাংবাদিক সম্মেলনে বলেন, 'হার্দিক এই ভারতীয় দলের অন্যতম সদস্য। ওকে ছাড়া প্রথম একাদশ বেছে নেওয়া সম্ভবই নয়। হার্দিক এমন একজন ক্রিকেটার যাকে দলের বাইরে রাখা হলে, পুরো ব্যালান্স নষ্ট হয়ে যাবে। আমি জানি না রোহিত কেমন দল গড়বে। তবে প্রথম একাদশে যেই খেলুক, হার্দিকের থাকা খুব জরুরী। এ বার তো হার্দিক ফর্মে আছে। তাই ও আরও ভয়ঙ্কর হয়ে উঠবে।' 

আরও পড়ুন: Virat Kohli, Asia Cup 2022: প্রিয় কোহলিকে কীভাবে তাতিয়ে তুলছেন রবি শাস্ত্রী? জানতে পড়ুন

আরও পড়ুন: FIFA Ban AIFF, AIFF Elections : ফিফার নির্বাসন তুলতে কবে নির্বাচন? ঘোষণা করল সুপ্রিম কোর্ট

Hardik Pandya

গত বছর চোট নিয়ে খেলার জন্য প্রবল সমালোচনার মুখে পড়েছিলেন হার্দিক। তবে এ বারের আইপিএল থেকে বিশ্ব ক্রিকেটের সামনে পুরনো হার্দিক হাজির হয়েছিলেন। আবির্ভাবেই গুজরাত টাইটান্সকে চ্যাম্পিয়ন করিয়েই সবার নজরে চলে আসেন এই অলরাউন্ডার। ১৫ ম্যাচে ৪৮৭ রান করেছিলেন তিনি। সর্বোচ্চ ৮৭ রান। স্ট্রাইক রেট ১৩১.২৭। সঙ্গে বল হাতে আট উইকেট নিয়েছিলেন তিনি। এরপর থেকে আর পিছিয়ে ফিরে তাকাননি হার্দিক। 

যদিও শাস্ত্রী ফের যোগ করেন, 'গত টি-টোয়েন্টি বিশ্বকাপে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে আমরা সবাই মিস করেছি। বিশ্বকাপের মতো বড় মঞ্চে হার্দিকের মতো ম্যাচ উইনারের কাছ থেকে কোনও একটি সার্ভিস পাওয়া না গেলে সেটা দলের জন্য বড় ক্ষতি। সেটা স্বীকার না করে উপায় নেই।' 

হাতে আর মাত্র পাঁচ দিন। তারপরেই বাইশ গজের যুদ্ধে 'মাদার অফ অল ব্যাটেল'। ভারত বনাম পাকিস্তানের এই লড়াইয়ে শেষ হাসি কে হাসে সেটাই দেখার। শাস্ত্রীর মতে ফর্মে থাকা হার্দিক টিম ইন্ডিয়ার কাছে বড় ফ্যাক্টর হতে পারেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.