চলতি মরসুমে থেকে কোচদের বিষয়ে আরও কঠোর হচ্ছে এএফসি

চলতি মরসুমে থেকে অবশ্য আরও কঠোর হচ্ছে এএফসি। এবার থেকে আইলিগে টিডি হতে গেলেও লাগবে এ-লাইসেন্স। ফলে খারাপ খবর সুব্রত ভট্টাচার্য,সুভাষ ভৌমিকদের জন্য। এবার থেকে আই লিগে টিডি হিসাবেও কোনও ক্লাবের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না সুভাষ ভৌমিক,সুব্রত ভট্টাচার্যের মত এ লাইসেন্স না থাকা কোচেরা। এতদিন আই লিগের কোনও ক্লাবের টিডি হতে গেলে লাইসেন্স থাকা বাধ্যতামূলক ছিল না। ফলে এ লাইসেন্স না থাকলেও আই লিগে টিডি হিসাবে কাজ চালিয়ে যেতে পারতেন সুভাষ ভৌমিক-রা। চলতি মরসুমে থেকে অবশ্য আরও কঠোর হচ্ছে এএফসি। ফেডারেশনকে জানিয়ে দেওয়া হয়েছে যে ন্যুনতম এ লাইসেন্স না থাকলে কেউ আই লিগে টিডি হিসাবেও কাজ করতে পারবেন না।

Updated By: Jul 17, 2016, 09:41 PM IST
চলতি মরসুমে থেকে কোচদের বিষয়ে আরও কঠোর হচ্ছে এএফসি

ওয়েব ডেস্ক: চলতি মরসুমে থেকে অবশ্য আরও কঠোর হচ্ছে এএফসি। এবার থেকে আইলিগে টিডি হতে গেলেও লাগবে এ-লাইসেন্স। ফলে খারাপ খবর সুব্রত ভট্টাচার্য,সুভাষ ভৌমিকদের জন্য। এবার থেকে আই লিগে টিডি হিসাবেও কোনও ক্লাবের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না সুভাষ ভৌমিক,সুব্রত ভট্টাচার্যের মত এ লাইসেন্স না থাকা কোচেরা। এতদিন আই লিগের কোনও ক্লাবের টিডি হতে গেলে লাইসেন্স থাকা বাধ্যতামূলক ছিল না। ফলে এ লাইসেন্স না থাকলেও আই লিগে টিডি হিসাবে কাজ চালিয়ে যেতে পারতেন সুভাষ ভৌমিক-রা। চলতি মরসুমে থেকে অবশ্য আরও কঠোর হচ্ছে এএফসি। ফেডারেশনকে জানিয়ে দেওয়া হয়েছে যে ন্যুনতম এ লাইসেন্স না থাকলে কেউ আই লিগে টিডি হিসাবেও কাজ করতে পারবেন না।

আরও পড়ুন সলমন এবং আমির খানকে সুশীল সমাজের গুরুত্বপূর্ণ প্রশ্ন

এমনকি গোলকিপার কোচ হিসাবেও কারর নাম রেজিস্ট্রেশন করাতে হলে তাঁর এএফসি গোলকিপিং লেভেল ওয়ান বা সমতুল্য সার্টিফিকেট থাকা বাধ্যতামূলক। একইভাবে ফিটনেস কোচকেও এএফসি বি লাইসেন্স কোচিং সার্টিফিকেট বা সমতুল্য থাকতে হবে।

আরও পড়ুন  রূপকথার রাজা রোনাল্ডোর গল্প যেভাবে বুড়ো বয়সে নাতিদের কাছে করবেন