২৬ বছরেই চেনা এক ক্রিকেটারকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরতে হচ্ছে হৃদযন্ত্রের সমস্যার কারণে!

দেশের হয়ে দিব্যি শুরু করেছিলেন ক্রিকেট কেরিয়ার। কিন্তু মাত্র ২৬ বছর বয়সেই তাঁকে ক্রিকেটকে বিদায় জানাতে হল! আর সেটাও তাঁর হৃত্‍পিণ্ডের সমস্যার জন্য। এরকম হলে সেই ক্রিকেটার, তাঁর দেশ এবং ক্রিকেটের জন্যও খুব খারাপ থবর।

Updated By: Apr 12, 2016, 04:56 PM IST
২৬ বছরেই চেনা এক ক্রিকেটারকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরতে হচ্ছে হৃদযন্ত্রের সমস্যার কারণে!

ওয়েব ডেস্ক: দেশের হয়ে দিব্যি শুরু করেছিলেন ক্রিকেট কেরিয়ার। কিন্তু মাত্র ২৬ বছর বয়সেই তাঁকে ক্রিকেটকে বিদায় জানাতে হল! আর সেটাও তাঁর হৃত্‍পিণ্ডের সমস্যার জন্য। এরকম হলে সেই ক্রিকেটার, তাঁর দেশ এবং ক্রিকেটের জন্যও খুব খারাপ থবর।

সেই খারাপ খবরটাই দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। তাঁরা জানিয়েছেন যে, ইংরেজ ব্যাটসম্যান জেমস টেলরকে অবসর নিতে হচ্ছে মাত্র ২৬ বছর বয়সেই। শুধু তাঁর হৃদযন্ত্রের গুরুতর সমস্যার কারণে। জেমস টেলর নটিংহ্যাম্পশায়ারের হয়ে কাউন্টি ক্রিকেট খেলেন। কিন্তু গত সপ্তাহে কেমব্রিজ এমসিসিইউয়ের বিরুদ্ধে তিনি খেলেননি সংক্রমনের জন্য। পরে স্ক্যান করে দেখা যায়, তাঁর হৃদযন্ত্রের অবস্থা খুবই ভয়ানক। এরপর নিজের ট্যুইটার অ্যাকাউন্ট থেকে জেমস টেলর পোস্ট করেন। আমার জীবনের অন্যতম কঠিন সপ্তাহের মধ্যে দিয়ে যাচ্ছি। আমার পৃথিবীতে শুধু চড়াই উতরাই। যদিও আমি এখানে থাকতে এসেছি আর আমি ব্যাটিংটা চালিয়ে যাবো। খুব শিগগিরি জেমসের সম্ভাবত অস্ত্রোপচার হবে।

এই ইংরেজ মিডল অর্ডার ব্যাটসম্যান দেশের হয়ে ২৭টি একদিনের ম্যাচ খেলেছেন। গত বছর মে মাসে তিনি আয়ারল্যান্ডের বিরুদ্ধে দলকে নেতৃত্বও দিয়েছিলেন। ইংল্যান্ডের টিম ডিরেক্টর অ্যান্ড্রু স্ট্রস বলেছেন, 'জেমসের এই ঘটনা প্রচণ্ড হতাশ করে দিয়েছে। তবে আমরা সবাই জেমসের পাশে আছি। ওর এই বিপদের সময়ে যে কোনও রকম সাহায্য করতে আমরা সবসময় প্রস্তুত।'