ATK Mohun Bagan : এ বার কি মোহনবাগান থেকে সরবে এটিকে-র নাম? জেনে নিন

'রিমুভ এটিকে' আন্দোলন আরও জোরদার হয়ে উঠেছিল। চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব নিজের নামে আইএসএল-এ খেলবে। এই ঘোষণার পরেই মোহনবাগান সমর্থকেরাও আশায় তাঁদের ক্লাবের নামের পাশ থেকে সরে যাবে এটিকে নাম। গত দুদিনে সেই সম্ভাবনাও জোরদার হয়েছিল। ময়দানে তৈরি হয়েছে নানা জল্পনা। যদিও এটিকে মোহনবাগানের অন্যতম ডিরেক্টর দেবাশিস দত্ত জানিয়ে দিলেন যে, এই মুহূর্তে মোহনবাগানের থেকে এটিকে নাম সরছে না।  

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Aug 8, 2022, 10:49 PM IST
ATK Mohun Bagan : এ বার কি মোহনবাগান থেকে সরবে এটিকে-র নাম? জেনে নিন
মোহনবাগান থেকে কি সরবে এটিকে-র নাম?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এ বার মোহনবাগান (Mohun Bagan) থেকে সরতে চলেছে এটিকে-র (ATK) নাম? এমন প্রশ্নেই এই মুহূর্তে সরগরম ময়দান! অগাস্টের প্রথম দিনেই ইস্টবেঙ্গল (East Bengal) দিবসে ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে হাজির ছিলেন লাল-হলুদের লগ্নিকারী সংস্থার প্রতিনিধি ইমামির (Emami) কর্তারা। সেখানেই ইমামির ডিরেক্টর আদিত্য আগরওয়াল ঘোষণা করে যান, আইএসএল-এ (ISL) যেহেতু কোনও বাণিজ্যিক সংস্থার নাম যোগ করা যায় না দলের সঙ্গে, তাই ইমামি ইস্টবেঙ্গল (Emami East Bengal) নামে খেলবে না লাল-হলুদ। ইস্টবেঙ্গল নিজের নামেই খেলবে আইএসএল। 

এরপর থেকেই 'রিমুভ এটিকে' আন্দোলন আরও জোরদার হয়ে উঠেছিল। চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব নিজের নামে আইএসএল-এ খেলবে। এই ঘোষণার পরেই মোহনবাগান সমর্থকেরাও আশায় তাঁদের ক্লাবের নামের পাশ থেকে সরে যাবে এটিকে নাম। গত দুদিনে সেই সম্ভাবনাও জোরদার হয়েছিল। ময়দানে তৈরি হয়েছে নানা জল্পনা। যদিও এটিকে মোহনবাগানের অন্যতম ডিরেক্টর দেবাশিস দত্ত জানিয়ে দিলেন যে, এই মুহূর্তে মোহনবাগানের থেকে এটিকে নাম সরছে না।  

জি ২৪ ঘণ্টার প্রতিনিধিকে দেবাশিস দত্ত বলেন, "বুধবার মোহনবাগানে মুখ্যমন্ত্রী আসবেন নবনির্মিত ক্লাব তাঁবু উদ্বোধন করতে। সে দিনেই উদ্বোধন হবে প্রয়াত ফুটবলার চুনী গোস্বামীর নামে ক্লাবের নতুন প্রবেশদ্বারও। কিন্তু এই অনুষ্ঠানের দিনে এটিকে নাম সরে যাওয়ার কোনও সম্ভাবনা নেই। কেউ বা কারা বিশেষ উদ্দেশ্য নিয়ে এই ধরনের প্রচার চালাচ্ছে। এটি ঠিক নয়।" যদিও পরে তিনি যোগ করেন, "এটিকে নাম মোহনবাগান থেকে সরার ব্যাপারে,ইতিমধ্যেই এটিকে কর্তা সঞ্জীব গোয়েনকার কাছে আবেদন জানিয়েছেন তাঁরা। এটি একটি আইনি বিষয়। সুতরাং এ ব্যাপারে এত দ্রুত কিছু হওয়া সম্ভব নয়। মোহনবাগান থেকে এটিকে নাম সরে যাওয়াটা সময়সাপেক্ষ ব্যাপার।"

আরও পড়ুন: Asia Cup 2022 : ফিরলেন বিরাট কোহলি, চোটের জন্য বাদ জসপ্রীত বুমরা-হর্ষল প্যাটেল

আরও পড়ুন: CWG 2022 : ২২টি সোনা, মোট ৬১টি মেডেল, চারে শেষ করল ভারতীয় দল

তবে ক্লাবের শীর্ষ কর্তার এমন ঘোষণার পরেও সবুজ-মেরুন সমর্থকেরা আশাবাদী, মুখ্যমন্ত্রীর আগমনের দিনেই এটিকে নাম সরে যাওয়ার ঘোষণা হতে পারে। প্রতিবেশী চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব ইস্টবেঙ্গলের মতোই নিজের নামে আইএসএল খেলার স্বপ্নে বিভোর মোহনবাগান সমর্থকেরাও।  বুধবার ক্লাব তাঁবু থেকে আনন্দ করার মতো নতুন ঘোষণার জন্য প্রহর গুনছেন তাঁরা।

এরই মাঝে ১০ অগাস্ট, বুধবার নবনির্মিত মোহনবাগান তাঁবু উদ্বোধন করতে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সে দিনেই মোহনবাগান নামের পাশ থেকে এটিকে নামটি সরে যাবে বলে গুঞ্জন কলকাতা ময়দানে। ফলে লাল-হলুদের পরে সবুজ-মেরুন সমর্থকেরাও নিজেদের ক্লাবের নামেই আইএসএল খেলবেন বলে স্বপ্ন দেখতে শুরু করেছেন। সোমবার বিকেলে মোহনবাগান মাঠে নৈশালোকে অনুশীলন ছিল এটিকে-মোহনবাগানের। অনুশীলনের মাঝেই মোহনবাগান সচিব দেবাশিস দত্তের সঙ্গে বৈঠক করেন এটিকের প্রতিনিধিরা। পরে মোহনবাগান সচিবের কাছে জানতে চাওয়া হয়, বুধবার মুখ্যমন্ত্রীর ক্লাব তাঁবুতে আগমনের দিনেই এটিকে নাম সরতে পারে কি না? জবাবে মোহনবাগান ক্লাবের সচিব এই সম্ভাবনার কথা কার্যত উড়িয়ে দেন। তবে এটিকে নাম তাঁদের ক্লাবের নামের থেকে সরে যাওয়ার ব্যাপারে যে উদ্যোগ চলছে, তা স্বীকার করে নেন তিনি।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

 

.