বল বিকৃতি বিতর্কে তদন্তে ক্রিকেট অস্ট্রেলিয়া

টেস্টের তৃতীয় দিনে তখন দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংস চলছে, পকেট থেকে হলুদ রঙের কিছু একটা বের করে বলের মধ্যে ঘসতে থাকেন ক্যামেরণ ব্যানক্রফ্ট।

Updated By: Mar 25, 2018, 02:04 PM IST
বল বিকৃতি বিতর্কে তদন্তে ক্রিকেট অস্ট্রেলিয়া
সৌজন্যে- ক্রিকেট অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদন : 'চিটগেট' কাণ্ডে তোলপাড় দক্ষিণ আফ্রিকা- অস্ট্রেলিয়া কেপ টাউন টেস্ট। তৃতীয় টেস্টের তৃতীয় দিনে বল বিকৃতির অভিযোগ ওঠে অজি ওপেনার ক্যামেরন ব্যানক্রাফ্টের বিরুদ্ধে। যা নিয়ে তোলপাড় শুরু হয়। শনিবার দিনের শেষে বল বিকৃতির অভিযোগ স্বীকার করে নিয়েছেন অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভ স্মিথ এবং ক্যামেরন ব্যানক্রাফ্ট।

রবিবার গোটা ঘটনার তদন্তের নির্দেশ দিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান জেমস সাদারল্যান্ড।

গোটা ঘটনায় স্বাভাবিকভাবেই হতাশ হয়ে পড়েছেন জেমস। তিনি বলেন, "এটা ক্রিকেট অস্ট্রেলিয়ার একটা দুঃখের দিন। জরুরি ভিত্তিতে গোটা ঘটনার তদন্ত করা হবে। ঠিক কী হয়েছে তা বিস্তারিত জানতে সিএ-র (ক্রিকেট অস্ট্রেলিয়া) ইন্টিগ্রিটি শাখার প্রধান ইয়েইন রয় এবং হাইপারফরম্যান্স ম্যানেজার প্যাট হোয়ার্ডকে কেপ টাউনে পাঠানো হচ্ছে।"

এদিকে বল বিকৃতির ঘটনায় অধিনায়ক স্টিভ স্মিথের ভবিষ্যত্ প্রশ্নের মুখে।  তবে এনিয়ে তেমন কিছু বলতে চান নি জেমস সাদারল্যান্ড। তিনি শুধু বলেন, "স্টিভ স্মিথ বর্তমানে অস্ট্রেলিয়ার অধিনায়ক।"   

শনিবার কেপ টাউনে ঠিক কী হয়েছিল? টেস্টের তৃতীয় দিনে তখন দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংস চলছে, পকেট থেকে হলুদ রঙের কিছু একটা বের করে বলের মধ্যে ঘসতে থাকেন ক্যামেরণ ব্যানক্রফ্ট। এরপরেই দুই আম্পায়ার নাইজেল লং এবং রিচার্ড ইলিংওয়ার্থ ব্যানক্রাফ্টকে ডেকে কথা বলেন। সঙ্গে সঙ্গে চলে আসেন অজি অধিনায়ক স্টিভ স্মিথও। এরপরেই তোলপাড় ক্রিকেট বিশ্ব।

 

.