Bajrang Punia: আবার নির্বাসিত বজরং, বারবার হচ্ছেটা কী! কুস্তিগিরের অপরাধ কোথায়?

Bajrang Punia suspended by NADA: আবার নির্বাসিত বজরং পুনিয়া। নাডার নোটিশ স্টার কুস্তিগিরকে।  

Updated By: Jun 23, 2024, 02:10 PM IST
Bajrang Punia: আবার নির্বাসিত বজরং, বারবার হচ্ছেটা কী! কুস্তিগিরের অপরাধ কোথায়?
আবার বিপাকে বজরং

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বারবার বিপাকে পড়ছেন কুস্তির মেগাস্টার বজরং পুনিয়া (Bajrang Punia)। ৩০ বছরের হরিয়ানার চ্য়াম্পিয়ন ফ্রিস্টাইল কুস্তিগিরকে গত মে মাসে সাময়িক ভাবে নির্বাসিত করেছিল ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি (National Anti-Doping Agency) বা নাডা (NADA)! রবিবার অর্থাৎ ২৩ জুন বজরংকে ফের সাসপেন্ড করল নাডা। এটা উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে, বজরংয়ের নির্বাসন, নাডার শৃঙ্খলা কমিটি প্রত্যাহার করেছিল। কারণ তাঁকে অভিযোগের নোটিস ধরানো হয়নি। কিন্তু এখন, নাডা সেই নোটিস জারি করে এবং অলিম্পিক্স ব্রোঞ্জ পদক জয়ীকে নির্বাসিত করেছে। 

আরও পড়ুন: বাবা রে! আফগানদের ঐতিহাসিক ক্যাঙারু 'ভোজ', কাপযুদ্ধের সমীকরণে রোহিতরা কি চাপে?

নাডা বলছে যে, গত ১০ মার্চ সোনিপথে আসন্ন প্য়ারিস অলিম্পিক্সের জাতীয় পর্যায়ের ট্রায়াল আয়োজিত হয়েছিল। সেই সময় ডোপ পরীক্ষার জন্য বজরং মূত্রের নমুনা দেননি। এই গুরুতর অপরাধেই অনির্দিষ্টকালীন সময়ের জন্য় নির্বাসিত বজরং। তাঁর আইনজীবী বিশুপথ সিংগানিয়া এক সর্বভারতীয় মিডিয়াকে জানিয়েছেন, 'আমরা নিশ্চিত ভাবেই নোটিসের উত্তর দেব। শেষবারও আমরা শুনানিতে হাজিরা দিয়েছিলাম। এবারও আমরা উত্তর দেব। বজরং কোনও ভুল করেনি। ফলে আমরা লড়াই করব।' আগামী ১১ জুলাইয়ের মধ্য়ে বজরংকে উত্তর দিতে হবে। এই নির্বাসন ওঠা না পর্যন্ত বজরং আগামী দিনে, অলিম্পিক্সের যোগ্যতা অর্জনের কোনও প্রতিযোগিতাতেই অংশ নিতে পারবেন না।

গত মে-তে বজরং এই ঘটনার প্রেক্ষিতে এক্স হ্য়ান্ডেলে একটি ভিডিয়ো পোস্ট করে বলেছিলেন, 'নাডার আমার থেকে ডোপ পরীক্ষার নমুনা চাওয়ার ইস্য়ুতে একটি বিষয়ে পরিষ্কার করতে চাই। আমি কখনই নাডার আধিকারিকদের নমুনা দিতে অস্বীকার করিনি। আমি তাদের অনুরোধ করেছিলাম যে তারা যে মেয়াদোত্তীর্ণ কিট নিয়ে এসেছে নমুনা সংগ্রহের জন্য়, সেই বিষয়ে তারা কী পদক্ষেপ নিয়েছে, সে ব্য়াপারে প্রথমে আমাকে উত্তর দিতে হবে। তারপর আমার ডোপ পরীক্ষা করুন। আমার আইনজীবী বিদুশ সিঙ্গানিয়া সময়মতো এই চিঠির জবাব দেবেন।' বোঝাই যাচ্ছে যে বজরং রীতিমতো জমি শক্ত করেই লড়াইয়ে নেমেছেন।

আরও পড়ুন: সানিয়া-শামির বিয়ের গুঞ্জন ময়দানে! টেনিস আইকনের বাবা বলেই দিলেন...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.