শেন ওয়ার্নের 'শতকের সেরা বল' ২২ বছর পর আবার ফিরল বিশুর হাতে

২২ বছর আগে ক্রিকেটের এক অজুবা দেখেছিল গোটা বিশ্ব। লেগ স্ট্যাম্পেরও বাইরে পিচ করে ব্যাটসম্যানের অফ স্ট্যাম্প উড়িয়ে দিয়েছিল 'ম্যাজিকাল ডেলিভারি'। আর এই ম্যাজিকাল ডেলিভারি যার হাত থেকে এসেছিল তিনি ক্রিকেটের কিংবদন্তী শেন ওয়ার্ন। সর্বকালের সেরাদের মধ্যে একজন, অস্ট্রেলিয়ার এই লেগ স্পিনারের সেই ডেলিভারিকে 'বল অফ দ্য সেঞ্চুরি' নামে আখ্যা দিয়েছিল গোটা বিশ্ব। বলা হয়েছিল এই ধরনের ডেলিভারি ১০০ বছরে ১ বারই হয়। ২২ বছর পর ওয়েস্ট ইন্ডিজের লেগ স্পিনার দেবেন্দ্র বিশুর হাত থেকেই ক্রিকেট বিশ্ব দেখল ওই একই রকম ডেলিভারি।

Updated By: Jun 6, 2015, 02:59 PM IST
শেন ওয়ার্নের 'শতকের সেরা বল' ২২ বছর পর আবার ফিরল বিশুর হাতে

ওয়েব ডেস্ক: ২২ বছর আগে ক্রিকেটের এক অজুবা দেখেছিল গোটা বিশ্ব। লেগ স্ট্যাম্পেরও বাইরে পিচ করে ব্যাটসম্যানের অফ স্ট্যাম্প উড়িয়ে দিয়েছিল 'ম্যাজিকাল ডেলিভারি'। আর এই ম্যাজিকাল ডেলিভারি যার হাত থেকে এসেছিল তিনি ক্রিকেটের কিংবদন্তী শেন ওয়ার্ন। সর্বকালের সেরাদের মধ্যে একজন, অস্ট্রেলিয়ার এই লেগ স্পিনারের সেই ডেলিভারিকে 'বল অফ দ্য সেঞ্চুরি' নামে আখ্যা দিয়েছিল গোটা বিশ্ব। বলা হয়েছিল এই ধরনের ডেলিভারি ১০০ বছরে ১ বারই হয়। ২২ বছর পর ওয়েস্ট ইন্ডিজের লেগ স্পিনার দেবেন্দ্র বিশুর হাত থেকেই ক্রিকেট বিশ্ব দেখল ওই একই রকম ডেলিভারি।

ব্যাট করছিলেন ডানহাতি ব্যাটসম্যান অজি উইকেট রক্ষক ব্র্যাড হাডিন। বল করছিলেন দেবেন্দ্র বিশু। ডেলিভারিটি লেগ স্ট্যাম্পের বাইরে পিচ করে, হাডিনের বোঝার আগেই অফ স্ট্যাম্প ছিটকে দেয় বলটি। অনবদ্য এই ডেলিভারির পর ২২ বছর আগের শেন ওয়ার্নের ডেলিভারির সঙ্গে তুলনা করা হয় এই ডেলিভারিটিকে।

 

 

.