Shakib Al Hasan, BAN vs IRE: ৭ হাজার রানের সঙ্গে ৩০০ উইকেট, ক্রিকেট দুনিয়ার তৃতীয়স্থানে সাকিব

সাকিবের আগে বাংলাদেশের আরও এক ব্যাটার ওয়ানডেতে ৭০০০ রানের মাইলফলক পেরিয়েছেন। তিনি তামিম ইকবাল। আগেই তিনি প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে আট হাজারি ক্লাবের সদস্য হয়েছেন। আইরিশদের বিরুদ্ধে এই ম্যাচে ৩ রানে আউট হয়ে তামিম ইকবালের কেরিয়ারের রান এখন ৮১৪৬। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 18, 2023, 08:18 PM IST
Shakib Al Hasan, BAN vs IRE: ৭ হাজার রানের সঙ্গে ৩০০ উইকেট, ক্রিকেট দুনিয়ার তৃতীয়স্থানে সাকিব
ফের রেকর্ড গড়লেন সাকিব আল হাসান। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইংল্যান্ডের (England) বিরুদ্ধে গত সিরিজেই ওয়ানডেতে ৩০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন সাকিব আল হাসান (Shakib Al Hasan)। এবার পেরিয়ে গেলেন ৭০০০ রানের মাইলফলক। বাংলাদেশের (Bangladesh) দ্বিতীয় ব্যাটার হিসেবে সাকিব সাত হাজারি ক্লাবের সদস্য হলেন। এই মুহূর্তে বাংলাদেশে তাঁর ধারেকাছে কেউ নেই। শুধু বাংলাদেশে কেন, বিশ্বেই এই রেকর্ড আছে মাত্র তিনজনের!

ওয়ানডেতে ৭০০০ রান আর ৩০০ উইকেটের যুগলবন্দি রেকর্ড গড়েছেন সাকিব। শনিবার আয়ারল্যন্ডের (Ireland) বিরুদ্ধে প্রথমদিনের ম্যাচের প্রথমে ব্যাট করে ৮৯ বলে ৯৩ রান করেন এই তারকা। ফলে এই মুহূর্তে সাকিবের মোট রান ৭০৬৯ আর উইকেটসংখ্যা ৩০০। তার আগে ওয়ানডে ইতিহাসে এই যুগলবন্দি রেকর্ড আছে কেবল পাকিস্তানের শহিদ আফ্রিদি (Sahid Afridi) আর শ্রীলঙ্কার কিংবদন্তি সনৎ জয়সূর্যর (Sanath Jayasurya)। সাত হাজারের মাইলফলক ছুঁতে সাকিবের লেগেছে ২১৬ ইনিংস।

আরও পড়ুন: IPL 2023, KKR: শ্রেয়স আইয়ারের পর নাইটদের চাপ বাড়ালেন সাকিব-লিটন! কিন্তু কীভাবে?

আরও পড়ুন: Kane Williamson, NZ vs SL: কেরিয়ারে ষষ্ঠ দ্বিশতরান করে কাদের রেকর্ডে ভাগ বসালেন কেন উইলিয়ামসন? জানতে পড়ুন

সাকিবের আগে বাংলাদেশের আরও এক ব্যাটার ওয়ানডেতে ৭০০০ রানের মাইলফলক পেরিয়েছেন। তিনি তামিম ইকবাল। আগেই তিনি প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে আট হাজারি ক্লাবের সদস্য হয়েছেন। আইরিশদের বিরুদ্ধে এই ম্যাচে ৩ রানে আউট হয়ে তামিম ইকবালের (Tamim Iqbal) কেরিয়ারের রান এখন ৮১৪৬। ৭০০০ রান করতে তামিমের লেগেছিল ২০৪ ইনিংস। দ্রুততম ৭০০০ রানের রেকর্ড গড়া হাশিম আমলার লেগেছিল স্রেফ ১৫০ ইনিংস। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.