ম্যাচ চলাকালীন সতীর্থকে চড়! পাঁচ বছরের জন্য নির্বাসিত বাংলাদেশের এই ক্রিকেটার

তবে চড় মারার ঘটনা এই প্রথমবার নয়

Updated By: Nov 20, 2019, 01:53 PM IST
ম্যাচ চলাকালীন সতীর্থকে চড়! পাঁচ বছরের জন্য নির্বাসিত বাংলাদেশের এই ক্রিকেটার

নিজস্ব প্রতিবেদন :  বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে জাতীয় লিগের ম্যাচে সতীর্থ ক্রিকেটারকে চড় ও মারধরের ঘটনায় পাঁচ বছরের জন্য নির্বাসিত শাহাদাত হোসেন। যার মধ্যে দু বছরের নিষেধাজ্ঞা স্থগিত। পাশাপাশি শাহাদাতকে তিন লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

 

জাতীয় লিগের শেষ রাউন্ডের ম্যাচের দ্বিতীয় দিনে, তাঁর দলেরই অফ স্পিনার আরাফাত সানি জুনিয়রকে মারধর করেন শাহাদাত হোসেন। প্রত্যক্ষদর্শীদের মতে, বল ঘষা নিয়ে আরাফাতের সঙ্গে শাহাদাতের প্রথমে কথা কাটাকাটি শুরু হয়। সেই থেকে উত্তপ্ত বাক্য বিনিময় এবং শেষে চড়-থাপ্পড় মারা শুরু করেন শাহাদাত। আম্পায়ার এসে সরিয়ে দেওয়ার পরও শাহাদাত আবার গিয়ে আরাফাতকে মারতে থাকেন। এই ঘটনার পর মঙ্গলবার টেকনিক্যাল কমিটির সভায় শাহাদাতকে নির্বাসিত করার সিদ্ধান্ত নেয় বিসিবি। তবে ২৬ নভেম্বর পর্যন্ত এই শাস্তির বিরুদ্ধে আপিল করার সুযোগ থাকছে শাহাদাতের কাছে।

বাংলাদেশের হয়ে ৩৮টি টেস্ট, ৫১টি ওয়ান ডে এবং ৬টি টি-টোয়েন্টি খেলা শাহাদাত শেষবার জাতীয় দলের হয়ে খেলেছেন ২০১৫ সালের মে মাসে।

আরও পড়ুন - পাশে গোলাপি বল রেখে ঘুমোচ্ছেন রাহানে, ভাইরাল ছবি

তবে চড় মারার ঘটনা এই প্রথমবার নয়, এর আগে বাড়িতে শিশু গৃহকর্মীকে নির্যাতনের দায়ে জেলে যেতে হয়েছিল শাহাদাতকে। জামিনে জেল থেকে মুক্তির পর নিজের ভুল স্বীকার করে নেন তিনি। দেশ ও জাতির কাছে ক্ষমাও চেয়েছিলেন শাহাদাত। তখনও তাঁকে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

.