বিপিএল-এ বেটিং! দণ্ডিত ৫ ভারতীয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগে গড়াপেটায় অভিযুক্ত পাঁচ ভারতীয়। দোষ প্রমাণের পর অভিযুক্তদের ৪ হাজার টাকা করে আর্থিক দণ্ডে দণ্ডিত করল মোবাইল কোর্ট।

Updated By: Jan 10, 2019, 03:47 PM IST
বিপিএল-এ বেটিং! দণ্ডিত ৫ ভারতীয়

নিজস্ব প্রতিবেদন: বাংলাদেশ প্রিমিয়ার লিগে গড়াপেটায় অভিযুক্ত পাঁচ ভারতীয়। দোষী সাব্যস্ত হওয়ার পর অভিযুক্তদের ৪ হাজার টাকা করে আর্থিক দণ্ডে দণ্ডিত করল মোবাইল কোর্ট। গড়াপেটায় অভিযুক্ত ভারতীয়রা আর বিপিএল দেখতে পারবে না বলেও নির্দেশ দিয়েছে  মোবাইল কোর্ট। জানা গিয়েছে অভিযুক্তদের মাঠে ঢোকার অনুমতিই দেওয়া হবে না।

আরও পড়ুন- শুরু হচ্ছে দেশের সব থেকে বড় PUBG ট্যুর্নামেন্ট, জিতলেই মিলবে ১ কোটি

ঢাকার শের-ই-বাংলা স্টেডিয়ামে খেলা চলাকালীন প্রথমে তিন ভারতীয় নাগরিককে মোবাইলে ম্যাচ বেটিং করতে দেখা যায়। সন্দেহ হতেই তাদের পাকড়াও করা হয়।  দীপক, সঞ্জীব কুমার ও সুনীল কুমার নামের তিন যুবকই ভারতের হরিয়ানার বাসিন্দা। এদের তিন জনকেই ৪ হাজার টাকা করে আর্থিক দণ্ডে দণ্ডিত করা হয়েছে। পরে আরও ২ জন ভারতীয়কেও বেটিংয়ে জড়িত থাকার কারণে পাকড়াও করা হয়।

জেনে নিন- দেশের মাটিতে অস্ট্রেলিয়া সিরিজের সূচি ঘোষণা করল বিসিসিআই 

প্রসঙ্গত, বিপিএল চলাকালীন মোবাইল কোর্টের অনুমোদন আগেই দিয়েছিল বাংলাদেশ সরকার। গত বছর ক্যাবিনেট বৈঠকে আলোচনা করে ঠিক করা হয়, বেটিং রুখতে ঢাকা, চট্টগ্রাম ও খুলনায় খেলা চলাকালীন স্থানীয় প্রশাসন প্রয়োজনে মোবাইল কোর্ট পরিচালনা করতে পারেন। এবছরও সেই সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে। মোবাইল কোর্টের কার্যনির্বাহী ম্যাজিস্ট্রেট জানিয়েছেন, “বেটিংয়ের অভিযোগে ধৃতদের ৪ হাজার জরিমানা নেওয়া হয়েছে। এবং এরা আর মাঠে ঢুকে বিপিএল দেখতে পারবে না।”       

.