IND vs AUS : অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে নেতৃত্বে বিরাট কোহলিই, বিশ্বকাপ দলের ইঙ্গিত দিলেন নির্বাচকরা

অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডে একদিনের সিরিজে বিশ্রাম নিলেও দলে ফিরলেন জশপ্রীত বুমরাহ।

Updated By: Feb 15, 2019, 05:29 PM IST
IND vs AUS : অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে নেতৃত্বে বিরাট কোহলিই, বিশ্বকাপ দলের ইঙ্গিত দিলেন নির্বাচকরা

নিজস্ব প্রতিবেদন : অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে দুটি টি-টোয়েন্টি এবং পাঁচ ম্যাচের একদিনের সিরিজের জন্য মুম্বইয়ে দল নির্বাচনে বসেছিলেন এমএসকে প্রসাদ অ্যান্ড কোম্পানি। গোটা সিরিজেই দলের নেতৃত্বে বিরাট কোহলি। বিশ্বকাপের আগে বিশ্রাম দেওয়া হল না সহ অধিনায়ক রোহিত শর্মাকে। সেই সঙ্গে ইংল্যান্ডে বিশ্বকাপে কী দল পাঠাতে পারে ভারত তারও একটা আভাস পাওয়া গেল দল নির্বাচন দেখে। ফের জাতীয় দলে ফিরে এলেন কে এল রাহুল। সেই সঙ্গে টি-টোয়েন্টি দেল এলেন মায়াঙ্ক মার্কন্ডে। অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডে একদিনের সিরিজে বিশ্রাম নিলেও দলে ফিরলেন জশপ্রীত বুমরাহ। তেমনই টি-টোয়েন্টি থেকে বিশ্রাম দেওয়া হল ভুবনেশ্বর কুমারকে। শেষ তিনটি একদিনের ম্যাচে অবশ্য দলে রাখা হয়েছে ভুবিকে।  

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুটি টি-টোয়েন্টি ম্যাচে ভারতীয় দল : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), কেএল রাহুল, শিখর ধাওয়ান, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পাণ্ডিয়া, ক্রুনাল পাণ্ডিয়া, বিজয় শঙ্কর, যুজবেন্দ্র চাহল, জশপ্রীত বুমরাহ, উমেশ যাদব, সিদ্ধার্থ কৌল, মায়াঙ্ক মার্কান্ডে।

প্রথম ও দ্বিতীয় একদিনের ম্যাচের জন্য এদিন যে দল বেছে নিলেন নির্বাচকরা দেখে নিন এক নজরে:  বিরাট কোহলি (অধিনায়ক),রোহিত শর্মা (সহ-অধিনায়ক, শিখর ধাওয়ান, আম্বাতি রায়ডু, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, জশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, যুজবেন্দ্র চাহল, কুলদীপ যাদব, বিজয় শঙ্কর, ঋষভ পন্থ, সিদ্ধার্থ কৌল, কেএল রাহুল

শেষ তিনটি একদিনের ম্যাচের জন্য ভারতীয় দল :  বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক, শিখর ধাওয়ান, আম্বাতি রায়ডু, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, জশপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহল, কুলদীপ যাদব, মহম্মদ শামি, বিজয় শঙ্কর, কেএল রাহুল, ঋষভ পন্থ।

আরও পড়ুন - ধোনি-কোহলি-রোহিত তিন জন তিন ধরণের অধিনায়ক, ব্যাখ্যা দিলেন দীনেশ কার্তিক

.