BCCI: বিরাট কোহলির দাবি এবার উড়িয়ে দিল সৌরভের বোর্ড!

বিসিসিআই বনাম বিরাট দ্বন্দ্ব এবার প্রকাশ্যে!

Updated By: Dec 15, 2021, 06:09 PM IST
BCCI: বিরাট কোহলির দাবি এবার উড়িয়ে দিল সৌরভের বোর্ড!
বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকা (South Africa) উড়ে যাওয়ার আগে বুধবার ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে বিস্ফোরণ ঘটান বিরাট কোহলি (Virat Kohli)।  কার্যত তাঁর নিশানায় ছিলেন বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। বোর্ড সভাপতির দিকে পরোক্ষ ভাবে আঙুল তুলে কোহলির বিস্ফোরক দাবি, তাঁকে টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছাড়তে কেউ বারণ করেননি। যদিও কয়েক দিন আগে সৌরভ জানিয়েছিলেন যে, তিনি কোহলিকে নিজে টেলিফোন করে কুড়ি ওভারের ফর্ম্যাটে দলের অধিনায়কত্ব না ছাড়ার ব্যাপারে অনুরোধ করেন।

কোহলি এদিন বলেন যে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট দল ঘোষণার মাত্র ৯০ মিনিট আগে তিনি জানতে পারেন যে, টি-২০ ফরম্যাটের পর ওয়ানডে ফরম্যাটেও অধিনায়ক হিসাবে তাঁর পথচলা শেষ হচ্ছে। বিসিসিআই সেভাবে বিরাটের সঙ্গে যোগাযোগ করেনি বলেও অভিযোগ করেন ভারতের টেস্ট অধিনায়ক। কোহলির দাবি এবার উড়িয়ে দিল সৌরভের বোর্ড! এই ইস্যুতে এক বেসরকারি সংবাদ মাধ্যমে কথা বলেন বিসিসিআই-এর এক আধিকারিক। তিনি বলেন, "বিরাট কোহলি বলতে পারে না যে, ওকে আমরা লুপে রাখিনি। আমরা সেপ্টেম্বরে বিরাটের সঙ্গে কথা বলে ওকে টি-২০ ক্যাপ্টেনসি ছাড়তে বারণ করি। কিন্তু যখন বিরাট সেই দায়িত্ব নিজে থেকে ছেড়ে দেয়, তখন আমাদের পক্ষে সাদা বলের ফরম্যাটে দু'জন ভিন্ন অধিনায়ক করা সম্ভব ছিল না। চেতন শর্মা বৈঠকের দিন সকালেই বিরাটের সঙ্গে ক্যাপ্টেনসি নিয়ে কথা বলেছিল।"

আরও পড়ুন: Ravindra Jadeja: এক ঘণ্টায় জোড়া ট্যুইট! অবসর নিয়ে বড় ঘোষণা জাদেজার

এদিন কোহলি বলেন, "টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছাড়ার আগে বিসিসিআই কর্তাদের সঙ্গে যোগাযোগ করেছিলাম। তাঁদের আমার সিদ্ধান্তের কথা জানিয়েছিলাম। আমার কথা শোনার পর বিসিসিআই কর্তারা ব্যাপারটা খুব ভাল ভাবে নিয়েছিল। সবার সঙ্গে খুব ভাল ভাবে কথা হয়েছিল। সেটা নিয়ে কারও মনে কোনও সংশয় ছিল না। কারণ ভারতীয় ক্রিকেটের উন্নতির জন্যই সেই সিদ্ধান্তে সবাই সহমত পোষণ করেছিল। তবে সেই আলোচনায় এটাও বলেছিলাম যে আমি টেস্ট ও একদিনের দলকে নেতৃত্ব দিতে চাই।" এরপরেই কোহলি ফের যোগ করেন, "সেই আলোচনায় আমি আরও একটা বিষয় জানিয়েছিলাম। আমার টেস্ট ও একদিনের দলের নেতৃত্ব দেওয়ার ইচ্ছা থাকলেও, বিসিসিআই চাইলে আমাকে বাকি দুই ফরম্যাটের নেতৃত্ব থেকে সরিয়ে দিতে পারেন। আমি দেশকে কোনও আইসিসি (ICC) ট্রফি দিতে পারিনি, তাই হয়তো আমাকে সরানো হয়েছে। আমি বোর্ডের যুক্তিটা বুঝতে পারছি। তবে আপনাদের আশ্বস্ত করতে পারি, আমার কোনও কাজে বা কোনও পদক্ষেপে কখনও ভারতীয় ক্রিকেটের ক্ষতি হবে না। প্রথম দিন থেকে যে মানসিকতার সঙ্গে খেলেছি, সেই একই আক্রমণাত্মক মানসিকতা নিয়েই খেলব।"  এখনও পর্যন্ত সৌরভ এই বিষয়ে কোনও বিবৃতি দেননি। দেখার তিনি কী বলেন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.