স্বার্থের সংঘাত ইস্যুতে সচিনকে মুক্তি দিল বিসিসিআই

জন্মদিনে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে নোটিস পাঠানো হয় সচিন তেন্ডুলকরকে।

Updated By: May 28, 2019, 10:13 PM IST
স্বার্থের সংঘাত ইস্যুতে সচিনকে মুক্তি দিল বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন : সচিনের বিরুদ্ধে ওঠা স্বার্থের সংঘাত সংক্রান্ত সব অভিযোগ খারিজ করে দিলেন বোর্ডের ওম্বুডসম্যান ডিকে জৈন। বোর্ডের এথিক্স অফিসার জানিয়ে দেন, সচিনের বিরুদ্ধে ওঠা 'স্বার্থের সংঘাত' অভিযোগ ভিত্তিহীন।

জন্মদিনে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে নোটিস পাঠানো হয় সচিন তেন্ডুলকরকে। বিসিসিআই-এর এথিক্স অফিসার ডিকে জৈন স্বার্থের সঙ্ঘাতের জন্য নোটিস পাঠান মাস্টার ব্লাস্টারের কাছে। মাস্টার ব্লাস্টার ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির সদস্য। একইসঙ্গে আইপিএলে মুম্বইয়ের মেন্টর হিসাবে কাজ করেন। যথা সময়ে উত্তরও দেন সচিন। পাশাপাশি স্বার্থের সংঘাত ইস্যুতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে কার্যত একহাত নেন মাস্টার ব্লাস্টার। ২০১৫ সালে বোর্ডের অ্যাডভাইসরি কমিটির সদস্য হিসেবে সচিনকে নিয়োগ করা হয়। কিন্তু ২০১৩ সাল থেকে আইপিএলে মুম্বই ফ্র্যাঞ্চাইজির মেন্টর হিসেবে রয়েছেন সচিন তেন্ডুলকর। এরপরই বোর্ডের ওম্বুডসম্যান ডিকে জৈন নোটিস পাঠান সচিনকে। এমনকী ১৪টি পয়েন্টে সচিন সেই নোটিসের উত্তরও দেন। এরপর সচিন এই গোটা ঘটনার জন্যই বোর্ডকে কাঠগড়ায় তোলেন। ডিকে জৈনকে চিঠির উত্তরে মাস্টার ব্লাস্টার ক্রিকেট অ্যাডভাইজারি কমিটির সদস্য হিসেবে সচিন-সৌরভ এবং লক্ষ্মণদের অবস্থান কী সেটা কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স (COA)প্রধান বিনোদ রাই এবং বোর্ড সিইও রাহুল জোহরির স্পষ্ট করা উচিত ছিল বলে জানান।

আরও পড়ুন - ICC World Cup 2019: বিশ্বকাপের দশ দল নিয়ে নিজের মতামত জানিয়ে দিলেন ফ্লিন্টফ

এমনকী সচিন এও জানান যে মুম্বই ফ্র্যাঞ্চাইজির থেকে এক পয়সাও নেন না তিনি। নোটিসের জবাব দেওয়ার পরেও নিয়ম মেনে সচিন ডিকে জৈনের সঙ্গে দেখা করেন। সঙ্গে নিয়ে যান তাঁর আইনজীবীকেও। তারপরেই সোমবার এক বিবৃতি দিয়ে জৈন জানিয়ে দেন যে, সচিনের বিরুদ্ধে ওঠা 'স্বার্থের সংঘাত' অভিযোগ ভিত্তিহীন।

.