অস্ট্রেলিয়া সফরের আগেই কোহলিদের কিট স্পনসর পেয়ে গেল বিসিসিআই

অ্যাডিডাস, পুমার মতো সংস্থা প্রাথমিকভাবে কিট স্পনসর হিসেবে আগ্রহ প্রকাশ করলেও শেষ পর্যন্ত দরপত্র জমা দেয়নি।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 2, 2020, 04:46 PM IST
অস্ট্রেলিয়া সফরের আগেই কোহলিদের কিট স্পনসর পেয়ে গেল বিসিসিআই
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:   সেপ্টেম্বর মাসেই ভারতীয় ক্রিকেটের সঙ্গে ১৪ বছরের সম্পর্ক ছিন্ন করেছে টিম ইন্ডিয়ার কিট স্পনসর নাইকি। আসন্ন অস্ট্রেলিয়া সফরের আগেই অবশ্য  ভারতীয় দলের জন্য নতুন কিট স্পনসর পেয়ে গেল বিসিসিআই।  ড্রিম ইলেভেনের পর ভারতীয় ক্রিকেটের সঙ্গে যুক্ত হতে চলেছে আরও এক ফ্যান্টাসি গেম সংস্থা।

সূত্রের খবর, আগামী তিন বছরের জন্য এমপিএল নামে ফ্যান্টাসি গেম সংস্থার সঙ্গে চুক্তি হয়ে গিয়েছে বিসিসিআইয়ের। কয়েকদিনের মধ্যেই সরকারিভাবে ঘোষণাও করা হবে। জানা গিয়েছে, চলতি বছরের নভেম্বর মাস থেকে ২০২৩ সালের নভেম্বর পর্যন্ত চুক্তি থাকছে।

জানা গিয়েছে চুক্তি অনুযায়ী ম্যাচ প্রতি ৬৫ লক্ষ টাকা ওই সংস্থার পক্ষ থেকে দেওয়া হবে। পাশাপাশি অফিশিয়াল মার্চেন্ডাইজ বাবদ বার্ষিক তিন কোটি টাকা পাবে বিসিসিআই। ২৭ নভেম্বর থেকে শুরু হতে চলা অস্ট্রেলিয়া সফরে বিরাট কোহলিদের জার্সিতে দেখা যাবে নতুন স্পনসরের লোগো।

অ্যাডিডাস, পুমার মতো সংস্থা প্রাথমিকভাবে কিট স্পনসর হিসেবে আগ্রহ প্রকাশ করলেও শেষ পর্যন্ত দরপত্র জমা দেয়নি। এদিকে করোনার জেরে বিশ্বব্যাপী আর্থিক ধাক্কা! নতুন কিট স্পনসর জোগাড় হলেও এবার বোর্ডের আয় কিন্তু কমতে চলেছে। বিসিসিআইকে নাইকি আগে ৮৭ লক্ষ টাকা দিত ম্যাচ প্রতি। এবার তা একেবারে ২৫ শতাংশ কমতে চলেছে।

আরও পড়ুন - ক্রিশ্চিয়ানো ইজ ব্যাক! করোনা মুক্ত হয়ে মাঠে ফিরেই ফুল ফোটালেন সিআরসেভেন  

.