KPL: কাশ্মীর প্রিমিয়র লিগ খেললেই ভারতীয় ক্রিকেট ভুলতে হবে! সাফ জানিয়ে দিল BCCI

আগমী শুক্রবার থেকে শুরু হচ্ছে কেপিএল। 

Updated By: Aug 1, 2021, 03:18 PM IST
KPL: কাশ্মীর প্রিমিয়র লিগ খেললেই ভারতীয় ক্রিকেট ভুলতে হবে! সাফ জানিয়ে দিল BCCI

নিজস্ব প্রতিবেদন: পাক অধিকৃত কাশ্মীরে (Pakistan-Occupied Kashmir, PoK) শুরু হচ্ছে এবার ক্রিকেট লিগ। পাকিস্তান ক্রিকেট বোর্ড ৬ অগাস্ট থেকে আয়োজন করছে কাশ্মীর প্রিমিয়র লিগ বা কেপিএল (Kashmir Premier League, KPL)। সেই লিগে অংশ নিলে ভারতীয় ক্রিকেটের কোনও কার্যকলাপে অংশ নেওয়া যাবে না। সাফ জানিয়ে দিল বিসিসিআই (BCCI)।

গতকাল কেপিএল ইস্যুতে বিসিসিআই-এর বিরুদ্ধে তোপ দেগেছিলেন হার্সেল গিবস (Herschelle Gibbs)। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার টুইট করে জানান যে, অপ্রয়োজনীয় ভাবে বিসিসিআই পাকিস্তানের সঙ্গে ভারতের রাজনৈতিক সমীকরণকে টেনে এনে তাঁকে কেপিএল খেলতে বাধা দিচ্ছে। বোর্ড গিবসকে এই বলে হুমকি দিয়েছে যে, ভারতে ক্রিকেট সংক্রান্ত কোনও কাজের জন্য তাঁকে ঢুকতে দেওয়া হবে না।

আরও পড়ুন: kpl20: ভারতে ঢুকতে না দেওয়ার হুমকি! BCCI-র বিরুদ্ধে বিস্ফোরক Herschelle Gibbs

ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে বোর্ডের এক আধিকারিক বলেন, “কাশ্মীর লিগে খেলার জন্য বিসিসিআই অনুমোদন দেবে না। এটা জানিয়ে দেওয়া হয়েছে। কেউ যদি কেপিএলে অংশ নেয়, তাহলে সে ভারতে কোনও রকম ক্রিকেটীয় কার্যকলাপের অংশ হতে পারবে না। জাতীয় স্বার্থের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাকিস্তান সুপার লিগে খেলা নিয়ে আমাদের কোনও সমস্যা নেই। কিন্তু কাশ্মীর লিগ হবে পাক অধিকৃত কাশ্মীরে। আমরা সরকারের দেখানো পথই অনুসরণ করছি।"

আগমী শুক্রবার থেকে শুরু হচ্ছে কেপিএল। এই টুর্নামেন্টে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলবেন প্রাক্তন ক্রিকেটাররা। যেমন রয়েছেন দক্ষিণ আফ্রিকার হার্সেল গিবস ও পাকিস্তানের রশিদ লতিফরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)