সুরেশ রায়নায় আবদারের কী জবাব দিল বিসিসিআই, জেনে নিন

রায়না এবার বোর্ডের কাছে আর্জি জানান, আইপিএলের বাইরেও অন্তত দুটি ফ্র্যাঞ্চাইজি লিগে যেন তাঁদের খেলার অনুমতি দেওয়া হয়

Updated By: May 11, 2020, 04:19 PM IST
সুরেশ রায়নায় আবদারের কী জবাব দিল বিসিসিআই, জেনে নিন

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় ক্রিকেটাররা আইপিএল ছাড়া বিশ্বের আর কোনও বড় ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার সুযোগ পান না। বিসিসিআই—এর নিষেধাজ্ঞা রয়েছে। অর্থাত্, জাতীয় দলে অনিয়মিত সুযোগ পাওয়া ক্রিকেটারদের আইপিএল ছাড়া আর কোনও টি—২০ লিগে খেলার সুযোগ নেই। বছরের বেশিরভাগ সময় তাই বাড়িতে বসেই কাটাতে হয় তাঁদের। ৩৩ বছর বয়সী রায়নাও তাঁদের মধ্যে একজন। ধোনির আমলে তিনি নিয়মিত খেলতেন ভারতীয় দলে। কিন্তু এখন সে সব অতীত। ২০১৮ সালের পর আর নীল জার্সিতে খেলার সুযোগ পাননি তিনি।  বিরাট কোহলির দলে জায়গা পান না ৩০০—র বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলা সুরেশ রায়না। আইপিএল ছাড়া আর তাঁর সামনে কোনও দরজাই খোলা নেই। কিন্তু আইপিএল আর বছরে কদিন! রায়না তাই লকডাউনের মাঝে ইরফান পাঠানের সঙ্গে ইনস্টাগ্রাম চ্যাটে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে আবদার করে বসেন।

রায়না এবার বোর্ডের কাছে আর্জি জানান, আইপিএলের বাইরেও অন্তত দুটি ফ্র্যাঞ্চাইজি লিগে যেন তাঁদের খেলার অনুমতি দেওয়া হয়। রায়নার যুক্তি, অন্য দেশের ফ্র্যাঞ্চাইজি লিগে খেললে তাঁদের সামনে নতুন কিছু শেখার সুযোগ বাড়বে। তাছাড়া অন্য দেশের ক্রিকেটারদের সঙ্গে নিজেদের সামর্থ যাচাই করেও দেখতে পারবেন তাঁর মতো ক্রিকেটাররা।

রায়নার এই প্রস্তাবের প্রেক্ষিতে বোর্ডের এক সিনিয়র আধিকারিক জানান, " অবশ্যই একজন এই কথা বলতেই পারেন, বা তাদের বলাটাই স্বাভাবিক যারা অবসর নিয়ে নিয়েছেন, বা অবসর আসন্ন। তাঁরা এটা চাইবেন স্বাভাবিক। কিন্তু বোর্ড চায় ভারতীয় ক্রিকেটের উন্নতি। তাই এবার থেকে নিলামে অবসর নেওয়া ভারতীয় ক্রিকেটাররা যাতে বেশি দাম পান সেদিকে নজর রাখতে হবে। আর তাহলেই অন্য দেশের লিগে খেলার কথা ভাববেন না অবসর নেওয়া ভারতীয় ক্রিকেটাররা। "

 

আরও পড়ুন - টেস্টে টিম ইন্ডিয়াই সেরা! কী করে অস্ট্রেলিয়া এক নম্বর দল? আইসিসি-কে প্রশ্ন গম্ভীরের

 

.