গেইলদের আইপিএল-চ্যুত করার লক্ষ্যে বিসিসিআই

পুরো সিরিজ না খেলে ওয়েস্ট ইন্ডিজ দল দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ায় বিপুল ক্ষতির মুখে পড়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। আর এতেই ক্ষেপে লাল বিসিসিআই। বোর্ডের শীর্ষ কর্তারা এতটাই ক্ষিপ্ত যে একবছরের জন্য ডোয়েন ব্রাভো,ক্রিস গেইল, কাইরন পোলার্ড, সুনীল নারিনদের আইপিএল থেকে সাসপেন্ড করতে চান। সিরিজ সম্পূর্ন না করার জন্য  ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের পাশাপাশি ক্যারিবিয়ান ক্রিকেটারদেরও সমানভাবে দায়ী করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

Updated By: Oct 18, 2014, 08:38 PM IST
গেইলদের আইপিএল-চ্যুত করার লক্ষ্যে বিসিসিআই

ব্যুরো: পুরো সিরিজ না খেলে ওয়েস্ট ইন্ডিজ দল দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ায় বিপুল ক্ষতির মুখে পড়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। আর এতেই ক্ষেপে লাল বিসিসিআই। বোর্ডের শীর্ষ কর্তারা এতটাই ক্ষিপ্ত যে একবছরের জন্য ডোয়েন ব্রাভো,ক্রিস গেইল, কাইরন পোলার্ড, সুনীল নারিনদের আইপিএল থেকে সাসপেন্ড করতে চান। সিরিজ সম্পূর্ন না করার জন্য  ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের পাশাপাশি ক্যারিবিয়ান ক্রিকেটারদেরও সমানভাবে দায়ী করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটাররা তাদের বোর্ডের সঙ্গে আর্থিক ঝামেলার জন্য সিরিজের প্রথম ম্যাচের আগে কোচিতে ম্যাচ না খেলার হুমকি দেয়। এই সময় তড়িঘড়ি বিসিসিআই সচিব সঞ্জয় প্যাটেল কোচিতে ছুটে যান। সেখানে গিয়ে ব্র্যাভোদের তিনি এব্যাপারে আশ্বস্থ করেন। ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের সঙ্গেও বিসিসিআই কথা বলে। ক্রিকেটারদের পাওনা টাকা পয়সা মিটিয়ে দেওয়ার ব্যাপারে ওয়েস্ট ইন্ডিজ বোর্ডকে চাপও দেয় বিসিসিআই। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড বিসিসিআইকে কথা দেয় তারা দ্রুত সমস্যার সমাধান করবে। এরপরও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড যেমন বিষয়টির দিকে নজর দেয়নি। তেমনই ক্রিকেটাররাও বিসিসিআই-এর অনুরোধ রাখেনি।

অথচ বিসিসিআই এর  বিপুল অঙ্কের টাকার টুর্নামেন্ট আইপিএল থেকে প্রচুর টাকা রোজগার করে থাকেন ব্র্যাভোরা। সেই জায়গায় দাঁড়িয়ে বিসিসিআই-এর অনুরোধ তাদের রাখা উচিত ছিল বলে মনে করেন ভারতীয় বোর্ড কর্তারা। এদিকে বিসিসিআই-এর রোষানল থেকে বাঁচতে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে ক্ষমা চেয়ে মেল করেছে ওয়েস্ট ইন্ডিজ বোর্ড।  বোর্ড নয়, এটা ক্রিকেটারদের হঠকারী সিদ্ধান্ত। এর জন্য ডোয়েন ব্র্যাভোকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। এদিকে নারিন,পোলার্ডদের এখন বাঁচার   রাস্তা একটাই । আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা যদি তাদের পাশে দাঁড়িয়ে বিসিসিআইকে অনুরোধ করে এই টুর্নামেন্টে খেলানোর জন্য তবে বরফ গললেও গলতে পারে।
             

.