অনিলে অখুশি, ভারতীয় দলের জন্য কোচ খোঁজা শুরু বিসিসিআইয়ের

তাহলে কি এবার পাকাপাকি ভাবে ছুটি হয়ে যাবে অনিল কুম্বলের? জাম্বোকে সরিয়ে ভারতের জাতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে অন্য কাউকে আনতে চাইছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড? এটাই এখন কোটি টাকার প্রশ্ন। সম্প্রতি ভারতের জাতীয় ক্রিকেট দলের কোচ পদের জন্য সিভি চেয়ে একটি বিবৃতি প্রকাশ করেছে বিসিসিআই। আর এই প্রেস বিবৃতি ঘিরেই তৈরি হয়েছে গুঞ্জন। এনডিটিভি-এর প্রতিবেদন অনুযায়ী অনিল কুম্বলের কাজে খুশি নয় বিসিসিআই, তাই নতুন কাউকে এই পদে বসাতে চাইছে ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ড। তবে বোর্ডের পক্ষ থেকে নাকি এও জানানো হয়েছে, অনিল কুম্বলে এই পদের জন্য আরও একবার সিভি পাঠাতে পারেন। সেক্ষেত্রেও আগের বারের মতই তিন সদস্য বিশিষ্ট ক্রিকেট উপদেষ্টা কমিটির কাছে পাস করেই অনিল কুম্বলেকে এই পদে চাকরি করতে হবে।

Updated By: May 25, 2017, 04:49 PM IST
অনিলে অখুশি, ভারতীয় দলের জন্য কোচ খোঁজা শুরু বিসিসিআইয়ের

ওয়েব ডেস্ক: তাহলে কি এবার পাকাপাকি ভাবে ছুটি হয়ে যাবে অনিল কুম্বলের? জাম্বোকে সরিয়ে ভারতের জাতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে অন্য কাউকে আনতে চাইছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড? এটাই এখন কোটি টাকার প্রশ্ন। সম্প্রতি ভারতের জাতীয় ক্রিকেট দলের কোচ পদের জন্য সিভি চেয়ে একটি বিবৃতি প্রকাশ করেছে বিসিসিআই। আর এই প্রেস বিবৃতি ঘিরেই তৈরি হয়েছে গুঞ্জন। এনডিটিভি-এর প্রতিবেদন অনুযায়ী অনিল কুম্বলের কাজে খুশি নয় বিসিসিআই, তাই নতুন কাউকে এই পদে বসাতে চাইছে ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ড। তবে বোর্ডের পক্ষ থেকে নাকি এও জানানো হয়েছে, অনিল কুম্বলে এই পদের জন্য আরও একবার সিভি পাঠাতে পারেন। সেক্ষেত্রেও আগের বারের মতই তিন সদস্য বিশিষ্ট ক্রিকেট উপদেষ্টা কমিটির কাছে পাস করেই অনিল কুম্বলেকে এই পদে চাকরি করতে হবে।

গতকালই কোচ অনিল কুম্বলে এবং গোটা ভারতীয় দল চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ইংল্যান্ডে গিয়েছে। ২৪ ঘণ্টাও কাটেনি, এরই মধ্যে শুরু হয়ে গেল কোচের চাকরি নিয়ে টানাটানি। অনিল কুম্বলেই থাকবেন না অন্য কেউ ভারতের কোচ হবেন, এই উত্তর দেবে সময়ই। কিন্তু এখন প্রশ্ন হল, পারফর্ম্যান্স ভাল হওয়া সত্বেও কেন অনিলের ওপর অসন্তুষ্ট হল বোর্ড। সূত্রের খবর বিসিসিআইয়ের কাছে 'এ'-গ্রেডের ভারতীয় ক্রিকেটারদের ১৫০% বেতন বৃদ্ধির জন্য আর্জি করেছেন অনিল। শুধু তাই নয়, নিজের চাকরির জন্য বার্ষিক ৭.৫ কোটি টাকাও দাবি করেছেন তিনি। এই কারণেই অনিলে অখুশি হয়ে কোচ বদলের চিন্তা ভাবনা শুরু করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড, এমনই মত ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশের। 

.