Team India, BCCI: রোহিতদের নিম্নমানের খাবার নিয়ে ক্ষুব্ধ বিসিসিআই, কী প্রতিক্রিয়া দিল আইসিসি?

Team India, BCCI: অনুশীলনের পর টিম ইন্ডিয়াকে দেওয়া হয়েছে নিম্নমানের খাবার। খাবারের মধ্যে ছিল ফল-মূল আর ‌মাংসের তৈরি এক জাতীয় খাবার, যার নাম ‘ফালাফেল’। এমনকী স‌্যান্ডউইচ পর্যন্ত তৈরি করে রাখা ছিল না। খাবারের এ হেন অব‌্যবস্থা দেখে ভারতীয় ক্রিকেটাররা নাকি তীব্র বিরক্ত হন। 

Updated By: Oct 26, 2022, 03:46 PM IST
Team India, BCCI: রোহিতদের নিম্নমানের খাবার নিয়ে ক্ষুব্ধ বিসিসিআই, কী প্রতিক্রিয়া দিল আইসিসি?
ক্ষোভে ফুঁসছে টিম ইন্ডিয়া। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সিডনিতে টিম ইন্ডিয়ার (Team India) খাবারে অব্যবস্থা নিয়ে কড়া অবস্থান নিল বিসিসিআই (BCCI)। বিশ্বকাপের আয়োজক অর্থাৎ আইসিসিকে (ICC) সাফ জানিয়ে দেওয়া হল, এই ধরনের অব্যবস্থা একেবারে বরদাস্ত করা হবে না। বস্তুত শুধু বিসিসিআই নয়, অস্ট্রেলিয়ার (Australia) মাটিতে রোহিত শর্মা (Rohit Sharma)-বিরাট কোহলিরা (Virat Kohli) যেভাবে অব্যবস্থার শিকার হচ্ছেন, সেটা নিয়ে সরব ভারতীয় দল। চাপের মুখে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা বিবৃতি দিয়ে জানিয়েছে, বিষয়টি তারা দেখছে।

স্বাভাবিকভাবেই টিম ইন্ডিয়ার সঙ্গে এই অব্যাবস্থা নিয়ে সরব হয়েছে বিসিসিআই। বোর্ডের এক সূত্র বলছে, 'আইসিসিকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে এই ধরনের অব্যাবস্থা বরদাস্ত করা হবে না। ক্রিকেটারদের অনুশীলনের পর ভালো মানের খাবার দিতে হবে।' শুধু বোর্ড কেন, বীরেন্দ্র শেহওয়াগও এই ইস্যু নিয়ে সরব হয়েছেন। বীরু যেমন বলছিলেন, অন্য দেশের ক্রিকেটাররা এ দেশে এসে যেমন আপ্যায়ন পান, এদেশের ক্রিকেটাররা অন্য দেশে গিয়ে তেমনটা পান না। চাপের মুখে আইসিসিও মুখ খুলেছে। আইসিসির এক সূত্র সংবাদসংস্থা পিটিআই-কে জানিয়েছে, সব দলকেই অনুশীলন শেষে একই ধরনের খাবার দেওয়া হচ্ছে। কারও জন্য বিশেষ ব্যবস্থা করা হয়নি। তবে, ভারত যখন অভিযোগ জানাচ্ছে, তখন সবটা খতিয়ে দেখা হবে।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

সিডনিতে নেদারল্যান্ডস ম্যাচের আগে জোড়া সমস্যায় পড়তে হয়েছে ভারতীয় শিবিরকে। একে তো অনুশীলনের পর টিম ইন্ডিয়াকে দেওয়া হয়েছে নিম্নমানের খাবার। খাবারের মধ্যে ছিল ফল-মূল আর ‌মাংসের তৈরি এক জাতীয় খাবার, যার নাম ‘ফালাফেল’। এমনকী স‌্যান্ডউইচ পর্যন্ত তৈরি করে রাখা ছিল না। খাবারের এ হেন অব‌্যবস্থা দেখে ভারতীয় ক্রিকেটাররা নাকি তীব্র বিরক্ত হন। এতটাই যে, না খেয়ে তাঁরা মাঠ ছেড়ে চলে যান। কোনও কোনও ক্রিকেটার বলে দেন যে, প্র‌্যাকটিস করে এসে শুধু স‌্যান্ডউইচ খেয়ে খিদে মেটানো সম্ভব নয়।

আরও পড়ুন: Hardik Pandya, ICC T20 World Cup 2022: নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলবেন হার্দিক? বড় আপডেট দিলেন বোলিং কোচ

আরও পড়ুন: Team India | T20 World Cup 2022: খাবারই জুটল না রোহিতদের! আইসিসি-র চূড়ান্ত অব্যবস্থা, ক্ষোভে ফুঁসছে বিসিসিআই

এখানেই শেষ নয়, বৃহস্পতিবার নেদারল‌্যান্ডসের বিরুদ্ধে সিডনিতে খেলতে নামবে ভারত। কিন্তু সিডনি মাঠে কোহলিরা প্র‌্যাকটিস করার সুযোগ পাবেন না। তাঁদের যেতে হবে ৪২ কিলোমিটার দূরের ব্ল‌্যাকটাউনে। সিডনিতে বাকি সব দলকে অনুশীলনের সুযোগ দেওয়া হলেও ভারতকে দেওয়া হচ্ছে না। যা নিয়েও নাকি বেশ ভাল রকম ক্ষুব্ধ ভারতীয় টিম। টিম ম্যানেজমেন্ট নাকি সিদ্ধান্ত নিয়েছে নেদারল্যান্ডস ম্যাচের আগে অনুশীলনই করা হবে না। ক্রিকেটাররা ওই ৪২ কিলোমিটার ম্যাচের আগের দিন যাতায়াত করতে চাইছেন না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.