অ্যাডিলেড হতে চায় ইডেন গার্ডেন্স!

অস্ট্রেলিয়ায় দিন রাতের টেস্ট অনুষ্ঠিত হয় শুধুমাত্র অ্যাডিলেডেই।

Updated By: Nov 27, 2019, 08:36 AM IST
অ্যাডিলেড হতে চায় ইডেন গার্ডেন্স!

নিজস্ব প্রতিবেদন: দিন-রাতের টেস্ট আয়োজন করে সুপারহিট ইডেন। অস্ট্রেলিয়ায় দিন-রাতের টেস্ট অনুষ্ঠিত হয় শুধুমাত্র অ্যাডিলেডেই। একইভাবে ভারতেও ইডেনেই শুধুমাত্র দিন-রাতের টেস্ট আয়োজনের জন্য বোর্ডকে প্রস্তাব দেওয়ার ভাবনা সিএবি-র।

অ্যাডিলেড হতে চায় ইডেন গার্ডেন্স। ভারতের মাটিতে প্রথমবার দিন-রাতের টেস্ট আয়োজন করে সুপারহিট ক্রিকেটের নন্দনকানন। দিন-রাতের টেস্টে হাউসফুল ইডেন দেখে মুগ্ধ ক্রিকেটাররাও। পাকাপাকিভাবে দিন-রাতের টেস্ট আয়োজনের দায়িত্ব নিতে চায় সিএবি। অস্ট্রেলিয়ায় দিন রাতের টেস্ট অনুষ্ঠিত হয় শুধুমাত্র অ্যাডিলেডেই। তেমনভাবেই ইডেনে শুধুমাত্র দিন রাতের টেস্ট আয়োজনের জন্য বোর্ডকে প্রস্তাব দেওয়ার ভাবনা সিএবি-র।

আরও পড়ুন - আন্তর্জাতিক ক্রিকেটে ধোনির ভবিষ্যৎ কোন পথে? স্পষ্ট করলেন শাস্ত্রী

সিএবি সচিব অভিষেক ডালমিয়া জানান, "ইডেন গার্ডেন্সেই কিন্তু প্রথম পিঙ্ক বলে খেলাটা হয়, আমাদের লোকাল লিগে যেটার নাম সুপার লিগ। তো আমরা সেখান থেকেই শুরু করেছি তাই জন্যে পিঙ্ক বলের একটা জায়গা ইডেন গার্ডেন্সে প্রথম থেকেই চলছে। প্লাস এখন প্রথম ম্যাচটা সাকসেসফুল হয়েছে। প্রচুর লোক আসতে পেরেছে স্টেডিয়ামের দর্খধারণ ক্ষমতার জন্য। তো সবচেয়ে বেশি মানুষ মাঠে এসে ম্যাচটা দেখতে পেরেছে।  তো অ্যাডিলেডে যে রকম হয়।  অস্ট্রেলিয়া তো এরকম একটা উদাহরণ তৈরি করে সাহায্য করেছে।  আমার মনে হয় এই বিষয়টা এবার বিসিসিআই-এর একটু ভাবা দরকার। "

ভারত-বাংলাদেশ দিন রাতের টেস্টকে কেন্দ্র করে শহরের বিভিন্ন জায়গা গোলাপি আলোয় সেজেছিল। ক্রিকেটকে হাতিয়ার করেই এখন সিটি অফ জয় পাকাপাকিভাবে পিঙ্ক সিটি হতে চায়।

 

আরও খবর পড়তে ডাউনলোড করুন ZEE NEWS অ্যাপ। আর সিলেক্ট করুন ZEE ২৪ ঘণ্টা। ক্লিক করুন নীচের লিংকে...

https://bit.ly/2QsbG0z

.