BCCI-এর চাপে ক্রিকেট অস্ট্রেলিয়া যেন ঐতিহ্য থেকে সরে না যায়! হুঁশিয়ারি বর্ডারের

প্রস্তাবিত সূচি নিয়ে আপত্তি তুলেছেন অ্যালান বর্ডার।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Oct 9, 2020, 06:15 PM IST
 BCCI-এর চাপে ক্রিকেট অস্ট্রেলিয়া যেন ঐতিহ্য থেকে সরে না যায়! হুঁশিয়ারি বর্ডারের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: আইপিএলের মাঝেই বছর শেষে ডনের দেশে অস্ট্রেলিয়া-ভারত সিরিজের ঢাকে কাঠি পড়ে গিয়েছে। দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে আলোচনা হলেও চূড়ান্ত সূচি এখনও প্রকাশ করেনি ক্রিকেট অস্ট্রেলিয়া। প্রাথমিকভাবে জানা গিয়েছে, যে ব্রিসবেনে প্রথম টেস্ট নয় অস্ট্রেলিয়া-ভারত প্রথম টেস্ট শুরু হবে ১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে। এমনকি মেলবোর্ডে বক্সিং ডে টেস্টের পর সিডনিতে তৃতীয় টেস্ট শুরু হবে কয়েকদিন পরে। ভারতীয় ক্রিকেট বোর্ডের চাপে ক্রিকেট অস্ট্রেলিয়া যেন নিজেদের ঐতিহ্য থেকে সরে না আসে। অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের কাছে এমনই দাবি অজি কিংবদন্তি অ্যালান বর্ডারের।   

ভারত-অস্ট্রেলিয়া চার টেস্টের সিরিজ বর্ডার-গাভাসকর ট্রফি শুরু হবে ১৭ ডিসেম্বর থেকে। ১৭-২১ ডিসেম্বর অ্যাডিলেড ওভালে হবে প্রথম টেস্ট। সিরিজের প্রথম টেস্টই সম্ভবত দিন-রাতের টেস্ট।গোলাপি বলে প্রথম টেস্টের পর  ২৬-৩০ ডিসেম্বর মেলবোর্নে বক্সিং ডে টেস্ট। ৭-১১ জানুয়ারি সিডনিতে তৃতীয় টেস্ট। আর ১৫-১৯ জানুয়ারি ব্রিসবেনে হবে সিরিজের চতুর্থ টেস্ট। প্রস্তাবিত সূচি নিয়েই চলছে তোলপাড়।

প্রস্তাবিত সূচি নিয়ে আপত্তি তুলেছেন অ্যালান বর্ডার। তাঁর মতে, যেখানে ব্রিসবেনে প্রথম টেস্ট শুরু হয় ঐতিহ্য মেনে, সেখানে এবার অ্যাডিলেডে কেন? পাশাপাশি বক্সিং ডে টেস্টের পর সিডনি টেস্ট শুরু হতে মাঝে এতগুলো দিন কেন বিরতি রাখা হয়েছে? ফক্স স্পোর্টস নিউজ-এ আলোচনায় বর্ডার বলেছেন, "আমার মনে হয় না এই জায়গায় আলোচনা বা দর কষাকষির সুযোগ থাকা উচিত। হ্যাঁ করোনা ভাইরাসের কারণে যদি সূচিতে এদিক-ওদিক হয় তাহলে তা ঠিক আছে। কিন্তু বক্সিং ডে টেস্ট আর বছর শুরুর টেস্ট এর মধ্যে অতিরিক্ত কিছুদিন বিরতি না হওয়াই উচিত। ভারতীয়রা কয়েক দিন সময় চেয়েছে বলেই এখানে বদল করা হল, এতে আমার আপত্তি রয়েছে।"

পাশাপাশি তিনি বলেন,"অনেক বছর ধরেই আমাদের প্রথম টেস্ট হয়ে আসছে ব্রিসবেনে। দারুন মাঠ, এখানকার উইকেট সম্পর্কে আমরা ভালো জানি। বরাবরই দুরন্ত শুরু করি এখান থেকে। এখানে ভারত প্রথম ম্যাচ খেলতে চায় না এটা তো হওয়া উচিৎ নয়, আমাদের বলা উচিত এই তারিখে এই ভেনুতে ম্যাচ হবে। খেলা কখন এবং কোথায় হবে এসব নিয়ে আমাদের এক ইঞ্চিও জমি ছেড়ে দেওয়া উচিত্ নয়।"

আরও পড়ুন - সচিনের ব্যাটিংয়ের অনুপ্রেরণা ছিলেন কোন দুই কিংবদন্তি, জানালেন মাস্টার ব্লাস্টার নিজেই