'মানসিক অবসাদে' ক্রিকেট থেকে আপাতত সরে দাঁড়ালেন Ben Stokes

স্টোকসের পাশে দাঁড়িয়েছে ইংল্যান্ডে ক্রিকেট বোর্ড। 

Updated By: Jul 30, 2021, 11:56 PM IST
'মানসিক অবসাদে' ক্রিকেট থেকে আপাতত সরে দাঁড়ালেন Ben Stokes

নিজস্ব প্রতিবেদন: 'মানসিক অবসাদ' ও আঙুলের চোটের জন্য ক্রিকেট থেকে অনির্দিষ্ট কালের জন্য বিরতি নিলেন বেন স্টোকস (Ben Stokes)। ফলে ভারতের বিরুদ্ধে আসন্ন ৫ ম্যাচের টেস্ট সিরিজে থাকছেন না তিনি। তাঁর জায়গায় সুযোগ পেলেন ক্রেগ ওভারটন। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড বিবৃতি দিয়ে জানিয়েছে,'বাঁ হাতের আঙুলে চোট রয়েছে স্টোকসের। তা সম্পূর্ণ সারেনি।'          

জানা গিয়েছে, গত বছর দীর্ঘ সময় ধরে বাড়ির বাইরে ছিলেন ইংল্যান্ডের অলরাউন্ডার। ইংল্যান্ডের টেস্ট ও একদিনের, আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে ম্যাচ খেলেছেন। বায়ো বাবলেই কেটেছে তাঁর। গতবছর ডিসেম্বরে ব্রেন ক্যানসারে মৃত্যু হয় তাঁর বাবার। সেই শোক কাটিয়ে উঠতে পারেননি স্টোকস (Ben Stokes)। তার উপরে প্রভাব ফেলেছে আঙুলের চোট। গতবছর আইপিএলে পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচ খেলার সময় ক্রিস গেইলের ক্যাচ ধরতে গিয়ে আঘাত পান স্টোকস। তা এখনও সারেনি।     

স্টোকসের পাশে দাঁড়িয়েছে ইংল্যান্ডে ক্রিকেট বোর্ড। সংস্থার ডিরেকটর অ্যাশলে জাইলস বলেন,'বেন স্টোকসের সিদ্ধান্তকে সমর্থন করে ইসিবি। মানসিক স্বাস্থ্য নিয়ে খোলাখুলি বলার সাহস দেখিয়েছেন স্টোকস। কোভিডের কারণে নিয়ন্ত্রিত পরিবেশ ক্রিকেটারদের উপরে প্রভাব ফেলছে। পরিবার থেকে দূরে থাকতে হচ্ছে। স্বাধীনতাও নেই।' ক্রিকেটে ফিরে আসার জন্য স্টোকসকে (Ben Stokes) সময় দিতেও প্রস্তুত বলে জানিয়ে দিয়েছেন জাইলস। 

আরও পড়ুন- Tokyo Olympics 2020: কন্ডোমের জন্যই তাঁর অলিম্পিক্সে সোনা! অজি অ্যাথলিটের ভিডিয়ো ভাইরাল

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)