Ranji Trophy 2024: বাংলার ঝুলিতে এল তিন পয়েন্ট, গ্রিন পার্কে চতুর্থ দিনে খেলাই হল না!

UP vs BNG Ranji Trophy 2024 Bengal gets Three point: কানপুর থেকে তিন পয়েন্ট নিয়েই কলকাতায় ফিরছেন মনোজ তিওয়ারিরা। উত্তরপ্রদেশের সঙ্গে ড্র হয়ে গেল ম্য়াচ।  

Updated By: Jan 15, 2024, 04:34 PM IST
Ranji Trophy 2024: বাংলার ঝুলিতে এল তিন পয়েন্ট, গ্রিন পার্কে চতুর্থ দিনে খেলাই হল না!
ড্র করে তিন পয়েন্ট বাংলার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রঞ্জি অভিযানের শুরুতেই হোঁচট খেতে হয়েছিল বাংলাকে! বিশাখাপত্তনমে মনোজ তিওয়ারি অ্যান্ড কোংয়ের ঝুলিতে এসেছিল মাত্র এক পয়েন্ট। গতবারের রানার্স দল, প্রথম ইনিংসে লিড না নিতে পারার জেরে, হনুমা বিহারীর অন্ধ্রপ্রদেশের সঙ্গে ড্র করেছিল। লক্ষ্মীরতন শুক্লার শিষ্যরা দ্বিতীয় ম্যাচেও ড্র করল উত্তরপ্রদেশের সঙ্গে (UP vs BNG, Ranji Trophy 2024)। তবে এবার প্রথম ইনিংসে লিড নেওয়ার সুবাদে বাংলার ঝুলিতে এল তিন পয়েন্ট। সোমবার চতুর্থ তথা শেষ দিনে কানপুরের গ্রিন পার্কে একটি বলও করা সম্ভব হল না খারাপ আলোর জন্য়। বাংলা পেয়ে গেল তিন পয়েন্ট। বাংলার বোলার মহম্মদ কাইফ ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। সাত উইকেট নেওয়ার পাশাপাশি অপরাজিত ৪৫ রান করার সুবাদে কাইফ হয়েছেন ম্যাচের সেরা।

আরও পড়ুন: Sachin Tendulkar's Deepfake Video: নেটাগরিকের নোংরা খেলা সচিন-সারার সঙ্গেও! কুকীর্তিতে ফুঁসছেন 'ক্রিকেট ঈশ্বর'

টস জিতে মনোজ ব্য়াট করতে পাঠিয়ে ছিলেন নীতীশ রানাদের। মনোজের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেছিলেন বাংলার বোলাররা। মহম্মদ কাইফ একাই তুলে নেন চার উইকেট। তিন উইকেট নেন সুরজ সিন্ধু জয়সওয়াল। দুই উইকেট আসে ঈশাণ পোড়েলের ঝুলিতে। বাংলার বোলারদের দাপটে নীতীশ অ্যান্ড কোংয়ের প্রথম ইনিংস শেষ হয়ে যায় মাত্র ৬০ রানে। উত্তরপ্রদেশের মাত্র তিনজন ব্য়াটার দুই অঙ্কের রানের দেখা পেয়েছিলেন। বাকি আটজন আয়ারাম গয়ারাম।

বাংলা প্রথমদিন কল্পনাও করতে পারেনি যে, ভুবনেশ্বর কুমার মুখিয়ে রয়েছেন ভয়ংকর প্রত্যাঘাতের জন্য়। ভুবি একাই বুঝে নিয়েছিলেন বাংলার ব্য়াটারদের। তিনটি মেডেন- সহ ১৩ ওভার বল করে তুলে নেন পাঁচ উইকেট। মাত্র ২৫ রান খরচ করেন তিনি। ভুবির সুইং ও মাপা লাইন-লেন্থের সামনে চোখে সর্ষে ফুল দেখেছিলেন বাংলার ব্য়াটাররা। প্রথম দিনের শেষে স্কোরবোর্ডে উঠেছিল মাত্র ৯৫ রান। ৩৫ রানে এগিয়েছিল বাংলা। দ্বিতীয় দিন কাইফের ৪৫ রানে ভর করে বাংলা স্কোরবোর্ডে তুলেছিল ১৮৮ রান। ১২৮ রানের লিড নিয়ে শেষ হয় বাংলার প্রথম ইনিংস। 

দ্বিতীয় ইনিংসে নীতীশ রানারা চার উইকেটে ১৭৮ রান তুলেছিলেন। সমর্থ সিং হাফ সেঞ্চুরি করেছিলেন। অরিয়ান জুয়েল করেন ৪২ রান। ৪৭ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক রানা। ৫০ রানে পিছিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করেছিলেন নীতীশরা। মনোজ অ্যান্ড কোং এবার বাংলায় ফিরে আসছে। আগামী শুক্রবার থেকে ইডেন গার্ডেন্সে শুরু হবে বাংলা বনাম ছত্তীসগঢ়ের ম্য়াচ। রঞ্জিতে এই মরসুমের প্রথম হোম ম্য়াচ খেলবেন মনোজরা। উত্তরপ্রদেশের বিরুদ্ধে বাংলার খেলার একাধিক ইতিবাচক দিক রয়েছে সৌরভ পাল ও শ্রেয়াংশ ঘোষ দু'জনেই রান করেছেন। ইউপি-র বিরুদ্ধে আকাশ দীপ এবং মুকেশ কুমারকে পায়নি বাংলা। তবুও কাইফ, সুরজ সিন্ধু জয়সওয়াল এবং ঈশাণ পোড়েলের পেস ত্রয়ী বল হাতে ছাপ রেখেছেন।

আরও পড়ুন: Virat Kohli: 'কে আবার কোহলি?' চেনেন না রোনাল্ডো! ইউটিউবারের ভিডিয়ো ভাইরাল

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.