BGT 2023: টেস্ট দল অপরিবর্তিত, ওডিআই-তে এলেন রঞ্জি জয়ী জয়দেব উনাদকাট

ভালো পারফরম্যান্সের পুরস্কার পেলেন জয়দেব উনাদকাট। টেস্ট দলে আগে থেকেই ছিলেন। এবার একদিনের দলেও ডাক পেলেন সৌরাষ্ট্রের রঞ্জি ট্রফি জয়ী অধিনায়ক। 

Updated By: Feb 23, 2023, 04:39 PM IST
BGT 2023: টেস্ট দল অপরিবর্তিত, ওডিআই-তে এলেন রঞ্জি জয়ী জয়দেব উনাদকাট
কেমন হল ভারতীয় দল। দেখে নিন। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দ্বিতীয় টেস্ট জিতে ইতিমধ্যেই চলতি বর্ডার গাভাসকর সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল টিম ইন্ডিয়া। এরমধ্যে রবিবার তৃতীয় ও চতুর্থ টেস্টের দল বেছে নিল শিব সুন্দর দাসের নেতৃত্বে জাতীয় নির্বাচক কমিটি। বাংলাকে রঞ্জি ট্রফি ফাইনালে হারিয়ে ফের টেস্ট দলে কামব্যাক করলেন জয়দেব উনাদকাট। একইসঙ্গে তাঁর জন্য খুলে গেল এবার সীমিত ওভারের দলের দরজা। একদিনের দলেও জায়গা করে নিলেন এই সৌরাষ্ট্রের অধিনায়ক। তবে একদিনের সিরিজের প্রথম ম্যাচে খেলবেন না রোহিত শর্মা। ব্যক্তিগত কারণে সরে দাঁড়ালেন 'হিটম্যান'। সেইজন্য প্রথম একদিনের ম্যাচে দলকে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া। 

আরও পড়ুন: Manoj Tiwary, Ranji Trophy Final 2023: শাহবাজের রান আউটে ঘুরল ম্যাচ, নিজের ঘাড়েই দায় নিলেন মনোজ

আরও পড়ুন: Cheteshwar Pujara 100th Tets, BGT 2023: মাইলস্টোন টেস্টে ব্যাটে ম্যাচ জেতালেও, পূজারা মজে রঞ্জি জয়ে

অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারত দ্বিতীয় টেস্ট জেতার পরেই এই দল ঘোষণা করেছে বিসিসিআই। এক দিনের সিরিজ়ে ১৮ জনের দল ঘোষণা করা হয়েছে। দলের অধিনায়ক রোহিত। সহ-অধিনায়ক হার্দিক। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, পারিবারিক কারণে মুম্বইয়ে প্রথম এক দিনের ম্যাচে খেলবেন না রোহিত। অর্থাৎ, মুম্বইবাসী রোহিতের খেলা দেখা থেকে বঞ্চিত থাকবেন। রোহিতের বদলে সেই ম্যাচে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক হার্দিক।

দলে রয়েছে সাত ব্যাটার, চার অলরাউন্ডার ও সাত বোলার। ব্যাটাররা হলেন— রোহিত শর্মা, শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, লোকেশ রাহুল ও ঈশান কিশান। চার অলরাউন্ডার হলেন— হার্দিক, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর ও অক্ষর প্যাটেল। সাত বোলার হলেন— কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমরান মালিক, শার্দুল ঠাকুর ও জয়দেব উনাদকাট। অর্থাৎ, টেস্ট দলের পরে এবার এক দিনের দলেও ফিরলেন সৌরাষ্ট্রকে রঞ্জি জেতানো উনাদকাট।    

এক নজরে ভারতের বাকি দুই টেস্টের দল: 

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএস ভরত (উইকেটকিপার), ঈশান কিশান (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট, সূর্যকুমার যাদব।

এক নজরে ভারতের একদিনের দল: 

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, কেএল রাহুল, ঈশান কিশান (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া (সহ অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, ওয়াসিংটন সুন্দর, যজুবেন্দ্র চাহাল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমরান মালিক, শার্দূল ঠাকুর, অক্ষর প্যাটেল, জয়দেব উনাদকাট। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.