কেন অবিক্রিত রয়ে গেল Diego Maradona-র বাড়ি, BMW সহ বহু মূল্যবান জিনিস?

অবিক্রিত রয়ে গেল 'ফুটবলের রাজপুত্র'র একাধিক ব্যবহৃত জিনিসপত্র।   

Updated By: Dec 20, 2021, 09:34 PM IST
কেন অবিক্রিত রয়ে গেল Diego Maradona-র বাড়ি, BMW সহ বহু মূল্যবান জিনিস?
দিয়েগো মারাদোনার এই বাড়ি, বিএমডাব্লু নিলামে উঠলেও ক্রেতা পাওয়া গেল না। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মোট ৯০টি মহা মূল্যবান জিনিস নিলামে উঠলেও দিয়েগো মারাদোনার (Diego Maradona) একাধিক জিনিস অবিক্রিতই রয়ে গেল। মারাদোনার ফুটবল কেরিয়ারের সঙ্গে ১০ নম্বর ভীষণ ভাবে জড়িয়ে আছে। তাই এই নিলামের নাম দেওয়া হয়েছিল 'টেন অকশন'। নিলামে আয়োজকদের দাবি 'ফুটবলের রাজপুত্র'র একাধিক জিনিস ছিল অনেক দামি। সেইজন্য হয়তো তাঁর বাড়ি, বিএমডাব্লু (BMW) সহ একাধিক জিনিসের ক্রেতা পাওয়া গেল না।  

২০২০ সালের ২৫ নভেম্বর মারাদোনা চির ঘুমে চলে যাওয়ার পর, বিচারক লুসিয়ানা টেডেসকো আর্জেন্টিনার (Argentina) বিশ্বকাপ জয়ী অধিনায়কের ব্যবহার করা জিনিসপত্র নিলামের আদেশ দিয়েছিলেন। সেই মতো রবিবার আদ্রিয়ান মার্কাদোর তত্বাবধানে এই নিলামের ব্যবস্থা করা হয়েছিল। তাঁদের আশা ছিল সব জিনিস বিক্রি হয়ে যাবে। কিন্তু তেমনটা হল না। 

মারাদোনার পাঁচ বৈধ সন্তান একজোট হয়ে এই নিলামের সিদ্ধান্ত নিয়েছিলেন। তাঁদের বাবা চলে যাওয়ার পর সন্তানদের পকেটে নাকি টান ধরেছে। তাই বাবার ছেড়ে যাওয়া সম্পত্তি বিক্রি করতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে মারাদোনার সেই ইচ্ছা পুরণ হল না। 

আরও পড়ুন: ISL 2021: ATK Mohun Bagan-এ যোগ দিয়ে কী বললেন Juan Ferrando?

আরও পড়ুন: ISL 2021: বিরক্ত FC Goa, অন্ধকারে রেখে বিদায় জানিয়ে ATK Mohun Bagan-এর পথে Juan Ferrando

অবিক্রিত জিনিসপত্রের মধ্যে রয়েছে সমুদ্রতীরবর্তী অ্যাপার্টমেন্ট, দুটি বিএমডাব্লু এবং বুয়েনস আইরেসের তাঁর খুব প্রিয় ভিলা ডেভোতো। যে বাড়িটি সে মারাদোনা তাঁর বাবা-মায়ের জন্য কিনেছিলেন। আয়োজকরা জানিয়েছেন যে লাতিন আমেরিকা, ইতালি, ফ্রান্স, ইংল্যান্ড, রাশিয়া ও দুবাই থেকে অনলাইনের মাধ্যমে আয়োজিত এই নিলামে অংশ নিয়েছিলেন ১৫০০ জনের বেশি ক্রেতা। যদিও আয়োজককারীদের দাবি ১০ থেকে ২০ হাজারও মানুষ নিলামে অংশ নিতে পারেন। 

তবে অনেক আলোচনা হলেও মাত্র তিন ঘন্টার মধ্যেই নিলাম পর্ব মিটে যায়। তাই মাত্র ২৬ হাজার ডলারের জিনিস বিক্রি হল। গণনা অনুসারে, ১.৪ মিলিয়ন ডলারের বেশি মূল্যের সম্পত্তি নিলামে তোলা হয়েছিল। দিনের সর্বোচ্চ নিলাম ওঠে শিল্পী লু সেডোভার একটি বিশ্বমানের আঁকা ছবি। ‘বিটুইন ফিওরিটো ও দ্য স্কাই-এর জন্য ২১৫০ ডলার দাম দেওয়া হয়। এর পরে কিউবার প্রয়াত নেতা ফিদেল কাস্ত্রোর সাথে মারাদোনার একটি ছবি বিক্রি হয়।সেটা ১৬০০ হাজার ডলার দিয়ে কিনেছেন দুবাইয়ের একজন ক্রেতা। 

বুয়েনস আইরেসের একটি বাড়ির দাম ছিল ৯ লক্ষ ডলার। এছাড়া ৬৫ হাজার ডলারের দাম রাখা হয়েছিল সমুদ্রতীরবর্তী রিসর্টের একটি অ্যাপার্টমেন্টের। এছাড়াও ২২৫০০০ ডলার এবং ১৬৫০০০ ডলার দামের দুটি বিএমডাব্লু গাড়ি নিলামে উঠেছিল। সঙ্গে ছিল ৩৮ হাজার ডলার দামের একটি হুন্ডাই ভ্যান। এই সব মূল্যবান জিনিসের কোনও ক্রেতা পাওয়া যায়নি। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.