SAvsIND: Omicron আতঙ্কের জন্য কোন বড় সিদ্ধান্ত নিল Cricket South Africa?

ওমিক্রন লাফিয়ে লাফিয়ে বাড়লেও দ্বিপাক্ষিক সিরিজ চালু রয়েছে। 

Updated By: Dec 20, 2021, 08:34 PM IST
SAvsIND: Omicron আতঙ্কের জন্য কোন বড় সিদ্ধান্ত নিল Cricket South Africa?
ফাঁকা স্টেডিয়ামে পুরো দ্বিপাক্ষিক সিরিজ খেলবে ভারতীয় দল। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন: ওমিক্রন (Omicron) লাফিয়ে লাফিয়ে বাড়ার জন্য প্রথমে ঠিক ছিল বক্সিং ডে টেস্ট দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা হবে। তবে দক্ষিণ আফ্রিকার অবস্থার উন্নতি হচ্ছে না। আর তাই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি টেস্ট ও তিনটি একদিনের ম্যাচ, পুরো দ্বিপাক্ষিক সিরিজ ফাঁকা মাঠে আয়োজন করার সিদ্ধান্ত নিল সেই দেশের ক্রিকেট বোর্ড। সেটা সোমবার টুইট করে জানিয়ে দিল ক্রিকেট সাউথ আফ্রিকা (Cricket South Africa)।  

এ দিন ক্রিকেট সাউথ আফ্রিকার তরফ থেকে টুইট করে লেখা হয়েছে, 'দুই দলের ক্রিকেটার, সমর্থক ও ম্যাচের সঙ্গে যুক্ত থাকা একাধিক মানুষের কথা ভেবে আসন্ন দ্বিপাক্ষিক সিরিজ দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা হবে। তাই সর্ব সাধারণের জন্য টিকিট বিক্রি করা হচ্ছে না।' এছাড়া কুইন্টন ডি কক-কাগিসো রাবাদাদের ক্রিকেট বোর্ডের তরফ থেকে আরও লেখা হয়েছে, 'গোটা দুনিয়া জুড়ে করোনার আতঙ্ক ফের বাড়তে শুরু করেছে। এর সঙ্গে যোগ হয়েছে ওমিক্রনের দাপট। তাই দুই দেশের ক্রিকেট বোর্ড যৌথ ভাবে ফাঁকা মাঠে সিরিজ আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হল।' 

নেলসন ম্যান্ডেলার দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বাড়ছে। তবুও শুরুতে ঠিক ছিল ২৬ ডিসেম্বর থেকে সুপারস্পোর্টস পার্ক সেঞ্চুরিয়ানে শুরু হতে চলা বক্সিং টেস্ট দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা হবে। এমনই সিদ্ধান্ত নিয়েছিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। কিন্তু ভাইরাসের দাপট বাড়তে থাকায় সিদ্ধান্ত বদল করল সেই দেশের ক্রিকেট বোর্ড। 

আরও পড়ুন: SAvsIND: 'কোয়ালিটি প্র্যাকটিস, গুড ইন্টেনসিটি', Rahul Dravid-এর গুরুকুলে বাধ্য ছাত্র Virat Kohli

আরও পড়ুন: Rishabh Pant: নিজের রাজ্যে অনন্য সম্মান পন্থের, ঘোষণা উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর

ভাইরাস হানার জন্য ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকার প্রথম থেকে চতুর্থ ডিভিশনের ক্রিকেট বন্ধ করে দেওয়া হয়েছে। এমনকি সেই দেশের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতাও বন্ধ করে দেওয়া হল। আর এ বার ফাঁকা মাঠে বিরাটবাহিনী বনাম রাবাদদের ম্যাচ আয়োজন করার সিদ্ধান্ত নিল ক্রিকেট সাউথ আফ্রিকা। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.