রিও-তে তৈরি অলিম্পিকের ইতিহাসে সব থেকে বড় গেমস ভিলেজ

সব বাধা বিপত্তি কাটিয়ে সেজে উঠছে রিও ডি জেনিরো। সামনের মাসের পাঁচ তারিখ এই শহরেই বসতে চলছে অলিম্পিকের আসর। গেমস ভিলেজ থেকে ঝা চকচকে স্টেডয়াম সব কিছুই তৈরি দুনিয়ার বাছাই করা খেলোয়াড়দের স্বাগত জানাতে। 

Updated By: Jul 26, 2016, 07:35 PM IST
রিও-তে তৈরি অলিম্পিকের ইতিহাসে সব থেকে বড় গেমস ভিলেজ

ব্যুরো: সব বাধা বিপত্তি কাটিয়ে সেজে উঠছে রিও ডি জেনিরো। সামনের মাসের পাঁচ তারিখ এই শহরেই বসতে চলছে অলিম্পিকের আসর। গেমস ভিলেজ থেকে ঝা চকচকে স্টেডয়াম সব কিছুই তৈরি দুনিয়ার বাছাই করা খেলোয়াড়দের স্বাগত জানাতে। 

সব বাধা পেরিয়ে অলিম্পিকের জন্য একেবারে রেডি পেলে নেইমারের দেশ। তবে পথটা এত সহজ ছিল না। কখনও অলিম্পিকের জন্য ব্যয় সঙ্কোচের প্রতিবাদে দেশ জুড়ে আন্দোলন। কখনও আবার জিকা ভাইরাসের প্রকোপ, তবে কিছু কাটিয়ে এখন শুধু অপেক্ষা কখন গেমস ভিলেজে মশাল জ্বলবে। রিওতেই তৈরি হয়েছে সব থেকে অলিম্পিকের ইতিহাসে সব থেকে বড় গেমস ভিলেজ, ৩১টি বাড়িতে মোট ৩ হাজার ৬০০ অ্যাপার্টমেন্ট রয়েছে গেমস ভিলেজে। ভিডিও গেমস থেকে বিউটিপার্লার সব কিছুই রয়েছে সেখানে। বিদেশ থেকে আসা খেলোয়াড়দের চিকিত্সার জন্যও বিশেষ ব্যবস্থা করা হয়েছে। ১১ হাজার স্কোয়ারফিটের বেশি এলাকা জুড়ে তৈরি হয়েছে পলিক্লিনিক।

তৈরি গেমস ভিলেজ, কয়েক দিনের মধ্যেই চলে আসবেন দেশ বিদেশের অ্যাথলেটরা। জমে উঠবে অলিম্পিকের আসর। শুরু হবে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ। 

.