ওয়াংখেড়েতে কোয়ারেন্টাইন সেন্টার! স্থানীয় বাসিন্দাদের প্রতিবাদে সিদ্ধান্ত বদল প্রশাসনের

ওয়াংখেড়ের ভিতর সমস্ত হোটেল, লজ, ক্লাব, এগজিবিশন সেন্টার, ডর্মিটারি সব কিছুই রাজ্য সরকারের হাতে তুলে দেওয়ার কথা বলা হয়েছিল।

Updated By: May 18, 2020, 07:24 PM IST
ওয়াংখেড়েতে কোয়ারেন্টাইন সেন্টার! স্থানীয় বাসিন্দাদের প্রতিবাদে সিদ্ধান্ত বদল প্রশাসনের

নিজস্ব প্রতিবেদন— ওয়াংখেড়ে স্টেডিয়ামকে কোয়ারেন্টাইন সেন্টার বানানোর ক্ষেত্রে তীব্র আপত্তি জানিয়েছেন দক্ষিণ মুম্বইয়ের বাসিন্দারা। এই ব্যাপারে দক্ষিণ মুম্বইয়ের সর্বস্তরের মানুষ একজোট হয়ে প্রতিবাদ করে মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের বিরুদ্ধে। মহারাষ্ট্রে করোনা ভয়াবহ আকার নিয়েছে। আক্রান্তের সঙ্গে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। এই অবস্থায় মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি মোকাবিলায় মহারাষ্ট্র ক্রিকেট সংস্থা অর্থাৎ MCA কে চিঠি দিয়ে ওয়াংখেড়ে স্টেডিয়ামকে কোয়ারেন্টাইন সেন্টার বানানোর জন্য ছেড়ে দেওয়ার নির্দেশ দিয়েছিল মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন। সেই চিঠিতে কর্পোরেশন জানিয়েছিল, এটা রাজ্য সরকারের নির্দেশ।

আরও পড়ুন— লকডাউন ৪.০! অদ্ভুত শর্তে খুলবে স্টেডিয়াম, আইপিএলের ভবিষ্যত্ কী?

ওয়াংখেড়ের ভিতর সমস্ত হোটেল, লজ, ক্লাব, এগজিবিশন সেন্টার, ডর্মিটারি সব কিছুই রাজ্য সরকারের হাতে তুলে দেওয়ার কথা বলা হয়েছিল। যদিও এই স্টেডিয়াম বিনামূল্যে চাওয়া হয়নি। ভাড়া দিয়েই মানুষের চিকিৎসা হত। দ্রুত স্টেডিয়াম হস্তান্তরের নির্দেশ দেওয়া হয়। মুম্বই ক্রিকেট অ্যাসোশিয়েসন অর্থাৎ MCA মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনকে সহযোগিতার হাত বাড়িয়ে দিলেও বাধ সাধে এখানকার স্থানীয় বাসিন্দারা। ওয়াংখেড়ে স্টেডিয়ামকে কোনভাবেই কোয়ারেন্টাইন সেন্টার বানাতে দেবে না দক্ষিণ মুম্বইয়ের বাসিন্দারা। দক্ষিণ মুম্বইয়ের বাসিন্দাদের আবেগ জড়িয়ে রয়েছে এই ওয়াংখেড়ে স্টেডিয়ামে। বিশ্বজয়ের স্টেডিয়াম কোয়ারেন্টাইন সেন্টার হোক এটা চাইছেন না মুম্বইবাসীরা। প্রতিবাদে শুধু দক্ষিণ মুম্বইয়ের সাধারন মানুষেরা নন, আছেন বিভিন্ন ক্ষেত্রের সেলিব্রিটিরা। কেন এই প্রতিবাদ? সপক্ষে যুক্তি দেখিয়েছেন বিশিষ্ট ব্যক্তিরা। তাদের দাবি, "পুরোটাই খোলা জায়গা। এটা করোনা চিকিৎসার আদর্শ জায়গা নয়।" শেষ পর্যন্ত স্থানীয় বাসিন্দাদের প্রতিবাদে সিদ্ধান্ত বদল করেছে মুম্বই কর্পোরেশন। ওয়াংখেড়ে স্টেডিয়ামে কোয়ারেন্টাইন সেন্টার হচ্ছে না।