Copa America 2019: পেরুকে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

বক্সে জেসুসকে গোলরক্ষক গালেসে ফাউল করলে পেনাল্টি পায় ব্রাজিল। কিন্তু জেসুসের শট বাঁচিয়ে দেন গালেসে।

Updated By: Jun 23, 2019, 10:08 PM IST
Copa America 2019: পেরুকে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

নিজস্ব প্রতিবেদন: বলিভিয়াকে ৩-০ গোলে হারিয়ে কোপায় অভিযান শুরু করেছিল ব্রাজিল। কিন্তু দ্বিতীয় ম্যাচেই ভেনেজুয়েলার কাছে আটকে যায় সেলেকাওরা। গ্রুপের শেষ ম্যাচে পেরুকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল তিতের দল।

সাওপাওলোর কোরিন্থিয়ান্স অ্যারিনার ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত আধিপত্য ধরে রেখে দুরন্ত জয় ছিনিয়ে নিল ব্রাজিল। ম্যাচের ১২ মিনিটেই কাসেমিরোর গোলে এগিয়ে যায় সেলেকাওরা। ১৯ মিনিটে রবের্তো ফিরমিনোর গোলে ব্যবধান দ্বিগুণ করে ব্রাজিল। ৩২ মিনিটে এভার্টনের গোলে স্কোরলাইন ৩-০ করে ব্রাজিল। প্রথমার্ধে তিন গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ৫৩ মিনিটে দানি আলভেসের গোল। আর একেবারে ম্যাচের শেষ মিনিটে পেরুর কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন উইলিয়ান। তবে ইনজুরি টাইমে ব্যবধান আরও বাড়াতে পারত সেলেকাওরা। বক্সে জেসুসকে গোলরক্ষক গালেসে ফাউল করলে পেনাল্টি পায় ব্রাজিল। কিন্তু জেসুসের শট বাঁচিয়ে দেন গালেসে।

তিনটি ম্যাচের দুটিতে জিতে এবং একটি ম্যাচ ড্র করে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ-এ থেকে চ্যাম্পিয়ন হয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ব্রাজিল। ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ-এ র রানার্স ভেনেজুয়েলা। ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে পেরু।

আরও পড়ুন - ZEE বাংলা ফুটবল লিগ: ডার্বিতে দর্শক অসন্তোষ! পরিত্যক্ত ফাইনাল

.