WTC Final 2023: 'আশা করছি এবার...'! প্রাক যুদ্ধের আবহে পূজারার বিরাট মন্তব্য! শুরু আলোচনা

Cheteshwar Pujara Seeks Redemption Ahead Of The WTC 2023 Final: চেতেশ্বর পূজারা আশাবাদী যে, এবার ভারত ফিনিশিং লাইন পার করবে। বারবার আইসিসি-র ইভেন্টে 'চোক' করে যাওয়া দল এবার ঘুরে দাঁড়াবেই। মহাযুদ্ধের আগে বড় কথা বলে দিলেন পূজারা।

Updated By: Jun 6, 2023, 01:40 PM IST
WTC Final 2023: 'আশা করছি এবার...'! প্রাক যুদ্ধের আবহে পূজারার বিরাট মন্তব্য! শুরু আলোচনা
অনুশীলনে মগ্ন পূজারা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে আর মাত্র কয়েক ঘন্টা। আগামিকাল অর্থাৎ বুধবার থেকে ওভালের (The Oval) বাইশ গজে শুরু 'আল্টিমেট টেস্ট'। অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে বিশ্বের সেরা টেস্ট দল হওয়ার লড়াইয়ে টিম ইন্ডিয়া (Team India)। ভারতের 'টেস্ট স্পেশালিস্ট' বলতেই সবার আগে যাঁর নাম মাথায় আসে, তিনি চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara)। মহারথী ব্যাটার আজও লাল বলের ক্রিকেটে ভারতীয় দলের অন্যতম ভরসা। তবে সাম্প্রতিক ইতিহাসে ভারত আইসিসি-র ইভেন্টে 'চোক' করেছে বারবার। কিছুতেই আর ফিনিশিং লাইন পার করতে পারেনি টিম ইন্ডিয়া। গতবারও ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছিল। কিন্তু বিরাট কোহলিদের হেরে যেতে হয়েছিল কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ডের কাছে। তবে মহারণে নামার আগে পূজারা বলছেন যে, এবার বৈতরণী পার হবেই। 

আইসিসি-কে দেওয়া এক সাক্ষাৎকারে পূজারা বলেন, 'আমাদের প্রস্তুতি খুব ভালো হয়েছে। আশা করছি এবার লাইন পার করতে পারব। দলের অধিকাংশ ক্রিকেটারই ইংল্যান্ডে প্রচুর ক্রিকেট খেলেছে। এমনকী কাউন্টি ক্রিকেটও খেলছে তারা। এই অভিজ্ঞতাই প্রয়োজন আমাদের। আমরা একে অপরের শক্তি সম্বন্ধে অবহিত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও প্রচুর ক্রিকেট খেলেছি। ফলে আমরা জানি যে, প্রতিপক্ষের থেকে আমরা কী পেতে চলেছি।' ভারতীয় দলের মূল স্কোয়াডের প্রায় সকল ক্রিকেটারই ডব্লিউটিসি-র আগে আইপিএলে ব্যস্ত ছিলেন। কিন্তু ব্যতিক্রম পূজারা। বিগত দুই মাস তিনি রয়েছেন লন্ডনেই। কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন টু খেলেছেন। পূজারা ছিলেন অসাধারণ ফর্মে। সাসেক্সকে নেতৃত্ব দিয়েছেন তিনি। আট ইনিংসে করেছেন ৫৪৫ রান। করেছেন তিনটি সেঞ্চুরিও। পূজারার থেকে বিরাট প্রত্যাশা দলের।

আরও পড়ুন: WTC Final 2023: স্মিথ থেকে বিরাট, রোহিত হয়ে রাহানে, বিশ্বযুদ্ধে যাঁরা দাঁড়িয়ে মাইলস্টোনের সামনে

১৫ সদস্যের অস্ট্রেলিয়া দল: প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারে (উইকেটকিপার), ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জোশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, জোশ ইংলিস (উইকেটকিপার), উসমান খোয়াজা, মার্নাস লাবুশানে, ন্যাথান লিয়ঁ, টড মারফি, স্টিভ স্মিথ (ভাইস ক্যাপ্টেন), মিচেল স্টার্ক ও ডেভিড ওয়ার্নার। স্ট্যান্ড বাই প্লেয়ার্স: মিচেল মার্শ ও ম্য়াথিউ রেনেশ

১৫ সদস্যের ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, ঈশান কিশান, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, শ্রীকর ভরত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব ও জয়দেব উনাদকট। স্ট্যান্ড বাই প্লেয়ার্স: যশস্বী জয়সওয়াল, মুকেশ কুমার ও সূর্যকুমার যাদব

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.