চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ হারলেও রেকর্ড বুকে থেকে যাবে এই টেস্ট!

চট্টগ্রাম টেস্টে তীরে এসে তরী ডুবেছে বাংলাদেশের। হতে পারতো স্বপ্নের জয় পাওয়া টেস্ট। কিন্তু মাত্র ২২ টা রানের জন্য পাওয়া যায়নি সেই ভালোলাগার, গর্বিত হওয়ার আবেশ। তাতে কী! চট্টগ্রাম টেস্ট ইতিমধ্যে ক্রিকেটের রেকর্ড বইয়ে জায়গা করে নিয়েছে। সৌজন্যে ডিআরএস সিস্টেম। এর আগে টেস্ট ক্রিকেটে কখনও কোনও ম্যাচে এত অল ফিল্ড রিভিউ নেওয়ার ঘটনা ঘটেনি! বাংলাদেশ বনাম ইংল্যান্ড টেস্ট ম্যাচে মোট ২৬ বার অল ফিল্ড রিভিউ নিয়েছে দুই দল!

Updated By: Oct 25, 2016, 02:57 PM IST
চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ হারলেও রেকর্ড বুকে থেকে যাবে এই টেস্ট!

ওয়েব ডেস্ক: চট্টগ্রাম টেস্টে তীরে এসে তরী ডুবেছে বাংলাদেশের। হতে পারতো স্বপ্নের জয় পাওয়া টেস্ট। কিন্তু মাত্র ২২ টা রানের জন্য পাওয়া যায়নি সেই ভালোলাগার, গর্বিত হওয়ার আবেশ। তাতে কী! চট্টগ্রাম টেস্ট ইতিমধ্যে ক্রিকেটের রেকর্ড বইয়ে জায়গা করে নিয়েছে। সৌজন্যে ডিআরএস সিস্টেম। এর আগে টেস্ট ক্রিকেটে কখনও কোনও ম্যাচে এত অল ফিল্ড রিভিউ নেওয়ার ঘটনা ঘটেনি! বাংলাদেশ বনাম ইংল্যান্ড টেস্ট ম্যাচে মোট ২৬ বার অল ফিল্ড রিভিউ নিয়েছে দুই দল!

আরও পড়ুন মল্লিকা শেরওয়াত কত আগে করে দেখিয়েছেন, আর ধোনিদের মুখ থেকে লোকে আজ সচেতন হচ্ছে!
 
গোটা টেস্টে বাংলাদেশ মোট ১৩ বার ডিআরএস সিস্টেমের সিদ্ধান্ত নিয়েছে। কম যায়নি ইংল্যান্ডও। খেলা যেমন সমানে সমানে হয়েছে, তেমনই ডিআরএসের ক্ষেত্রেও তাই। ইংল্যান্ডও ডিআরএস নিয়েছে ১৩ বার। তবে ম্যাচ যেমন শেষপর্যন্ত জিতেছে ইংল্যান্ড, ঠিক তেমনই ডিআরএস নিয়ে লাভবান বেশি হয়েছে ইংল্যান্ডই। আম্পায়ার হিসেবে বেশিরভাগ ক্ষেত্রেই এই টেস্টে ভুল সিদ্ধান্ত নিয়েছেন ধর্মসেনা।

আরও পড়ুন  একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগের পরেই উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া শুরু হবে