স্বপ্নার জন্য পুরস্কারের অঙ্ক বাড়ুক! জোরালো দাবি দেশের ক্রীড়ামহলে

 অনেকেই মনে করছেন, স্বপ্না বর্মন এর থেকে অনেক বেশি কিছু পাওয়ার মতো সাফল্য পেয়েছেন।

Updated By: Sep 5, 2018, 03:37 PM IST
স্বপ্নার জন্য পুরস্কারের অঙ্ক বাড়ুক! জোরালো দাবি দেশের ক্রীড়ামহলে

নিজস্ব প্রতিনিধি : দশ লাখ টাকা। তাতেই আপত্তি। হেপ্টাথলন ইভেন্টে দেশকে প্রথমবার সোনা এনে দিলেন যিনি তাঁকে কিনা আর্থিক পুরস্কার দেওয়া হবে মাত্র দশ লক্ষ টাকা! এই ব্যাপারেই আপত্তি জানিয়েছিলেন দেশের অনেক ক্রীড়াবিদ।  অনেকেই মনে করছেন, স্বপ্না বর্মন এর থেকে অনেক বেশি কিছু পাওয়ার মতো সাফল্য পেয়েছেন।

আরও পড়ুন-  গলায় স্বর্ণ পদক, হাতে বাটি, রাস্তায় রাস্তায় ভিক্ষা করছেন মনমোহন

রাজ্য সরকারের তরফে স্বপ্নাকে ১০ লক্ষ টাকা আর্থিক পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। কিন্তু এর পরই বক্সার বিজেন্দর সিং ফোন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। বিজেন্দর অনুরোধ করেন, স্বপ্নার জন্য আর্থিক পুরস্কারের অঙ্কটা যেন কিছুটা বাড়িয়ে দেওয়া হয়। এবার বিজেন্দরের পথে হাঁটলেন জাতীয় অ্যাথলেটিক্স কোচ বাহাদুর সিং। তিনিও একই দাবি করে বলেন, দেশকে প্রথমবার হেপ্টাথলেন সোনা জয়ের স্বাদ পাইয়ে দিলেন যে অ্যাথলিট তাঁকে মাত্র ১০ লক্ষ টাকা পুরস্কার যথাযথ নয়। 

আরও পড়ুন-  তাসের দেশের দম্পতি...

বাহাদুর সিং বলছেন, ''আমি কখনওই বলব না যে টাকাটাই সব। কিন্তু এই ধরণের আর্থিক পুরস্কার একজন অ্যাথলিটকে ভবিষ্যতে আরও ভাল পারফর্ম করার প্রেরণা জোগায়। জাকার্তায় স্বপ্না বর্মন যে ইতিহাস তৈরি করেছে তাতে ১০ লক্ষ টাকা নগন্য পুরস্কার।'' তিনি আরেক অ্যাথলিট দ্যুতি চাঁদের কথাও উদাহরণ হিসাবে তুলে আনলেন। প্রসঙ্গত, এশিয়ান গেমসে দুটো রূপোজয়ের জন্য ওড়িশা সরকার দ্যুতিকে তিন কোটি টাকা আর্থিক পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করেছে। 

.