ইউনিভার্সাল বস' গেইল এখন ছক্কারও 'দ্য বস'!

শনিবার বাংলাদেশের বিরুদ্ধে সেন্ট কিটসে একদিনের সিরিজের তৃতীয় ম্যাচে গেইল মোট ৬টি ছক্কা হাঁকান।

Updated By: Jul 30, 2018, 01:37 PM IST
ইউনিভার্সাল বস' গেইল এখন ছক্কারও 'দ্য বস'!

নিজস্ব প্রতিবেদন : ক্রিস গেইল মানেই ক্যারিশমা। গেইল মানেই ব্যাটিং তাণ্ডব। গেইল মানেই বাইশ গজে ঝড়। সেই 'ইউনিভার্সাল বস' ক্রিস গেইলের মুকুটে নতুন পালক। বাইশ গজে বিশ্বরেকর্ড 'গ্যাংনাম' গেইলের। শাহিদ আফ্রিদির সঙ্গে যুগ্মভাবে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছয় মারার বিশ্বরেকর্ড গড়লেন গেইল। 

আরও পড়ুন - এবার ভিডিও বিকৃতির পাল্টা অভিযোগ বল-বিকৃতি কাণ্ডে জড়িত হ্যান্ডসকম্বের

শনিবার বাংলাদেশের বিরুদ্ধে সেন্ট কিটসে একদিনের সিরিজের তৃতীয় ম্যাচে গেইল মোট ৬টি ছক্কা হাঁকান। আর এতেই 'বুম বুম' শাহিদ আফ্রিদির ওভার বাউন্ডারি-র রেকর্ডকে ছুঁয়ে ফেলেন গেইল। আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ৪৭৬টি ছক্কা মারার রেকর্ডটা এতদিন এককভাবে ছিল পাকিস্তানের অলরাউন্ডার শাহিদ আফ্রিদির দখলে। এবার গেইল সেটাই স্পর্শ করলেন। গেইল টেস্টে মোট ৯৮টি, একদিনের ক্রিকেটে ২৭৫ টি এবং আন্তর্জাতিক টি-টোয়েন্টি-তে ১০৩টি ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন। সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে এখন পর্যন্ত মোট ৪৪৩টি ম্যাচ খেলে মোট ৪৭৬টি ওভার বাউন্ডারি মেরেছেন ক্রিস গেইল। সেখানে শাহিদ আফ্রিদি ৫২৪টি ম্যাচে ৪৭৬টি ছক্কা হাঁকিয়েছিলেন। টেস্টে ৫২টি, একদিনের ক্রিকেটে ৩৫১টি আর টি টোয়েন্টিতে ৭৩টি ছয় মেরেছিলেন তিনি। আফ্রিদি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। সেখানে গেইল এখনও খেলে যাচ্ছেন। 

আরও পড়ুন - ইমরান খান প্রধানমন্ত্রী হবে, ছ'বছর আগে ভবিষ্যদ্বাণী করেছিলেন গাভাসকার

আফ্রিদির থেকে ৮১টি ম্যাচ কম খেলে এই নজির স্পর্শ করলেন গেইল।এবার পয়লা অগস্ট গেইলের পছন্দের ফর্ম্যাট টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিরুদ্ধে একটা ওভার বাউন্ডারি হাঁকালেই এককভাবে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড গড়বেন ক্যারিবিয়ান ব্যাটিং সুপারস্টার। বিশ্বরেকর্ড গড়ে অবশ্য দারুণ খুশি 'ইউনিভার্সাল বস'। আফ্রিদি, আর গেইলই শুধুমাত্র আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে ৪০০টির বেশি ছয় মেরেছেন।