দু’বছর পরে ফের জাতীয় দলে প্রত্যাবর্তন ‘ইউনিভার্স বস’ Chris Gayle-র

বুধবার থেকে অ্যান্টিগাতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে নামছেন গেইলরা। 

Updated By: Feb 27, 2021, 12:07 PM IST
দু’বছর পরে ফের জাতীয় দলে প্রত্যাবর্তন ‘ইউনিভার্স বস’ Chris Gayle-র

নিজস্ব প্রতিবেদন - দীর্ঘ ২ বছর পরে ওয়েস্ট ইন্ডিজের টি ২০ দলে ফিরলেন ক্রিস গেইল। ৪১ বছর বয়সী এই তারকাকে নিয়েই শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা করল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। গেইল কিছুদিন আগেই জানিয়েছিলেন যে আগামী ২ বছরের ২টি টি-২০ বিশ্বকাপে তিনি ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলতে চান। সেই লক্ষ্যেই তাঁর জাতীয় দলে প্রত্যাবর্তন বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

বুধবার থেকে অ্যান্টিগাতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ ম্যাচের সিরিজ খেলতে নামছেন গেইলরা। ব্যাট হাতে গেইলকে জাতীয় দলের হয়ে নামতে দেখার সাধ মিটতে চলেছে বিশ্বে ছড়িয়ে থাকা তাঁর অগুন্তি সমর্থকের। এই বছরই অক্টোবর-নভেম্বর মাসে ভারতে হতে চলেছে টি-২০ বিশ্বকাপ। ২০১৬-তে ভারতেই শেষ টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হন গেইলরা। ফের একবার সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটানোকেই পাখির চোখ করছেন গেইল।

আরও পড়ুন - টুপি হাতে নিলেন না আম্পায়ার, ICC-র কাছে কৈফিয়ত চাইলেন Shahid Afridi

এখনও পর্যন্ত ৫৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন গেইল। ২০১৯-এর মার্চে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ ম্যাচটি খেলেন তিনি। এই ফর্ম্যাটে দেশের হয়ে ইউনিভার্স বসের রান ১৬২৭ রান এবং সর্বোচ্চ স্কোর ১১৭।

ওয়েস্ট ইন্ডিজের মুখ্য নির্বাচক রজার হার্পার বলেন যে ভারতের মাটিতে ফের টি-২০ বিশ্বকাপ জেতার জন্য সেরা দলকেই তারা বেছে নিয়েছেন এবং ক্রিস গেইল এখনও দলকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন বলে মনে করেন তিনি।