অবসর নিয়ে সিদ্ধান্ত বদল করতে পারেন, জল্পনা উসকে দিলেন গেইল

দেখতে পাচ্ছি শরীর আস্তে আস্তে ৫০ ওভারের ক্রিকেটের সঙ্গে মানিয়ে নিচ্ছে। আমাকে ফিটনেস নিয়ে একটু চর্চা করতে হবে, তাহলেই অন্য ক্রিস গেইলকে দেখতে পাবেন।

Updated By: Mar 1, 2019, 11:16 AM IST
অবসর নিয়ে সিদ্ধান্ত বদল করতে পারেন, জল্পনা উসকে দিলেন গেইল

নিজস্ব প্রতিবেদন :  ইংল্যান্ডের বিরুদ্ধে একজদিনের সিরিজ শুরুর আগেই ক্যারিবিয়ান সুপারস্টার ক্রিস গেইল জানিয়ে দিয়েছিলেন, বিশ্বকাপের পরই একদিনের ক্রিকেট থেকে তিনি অবসর নেবেন। দীর্ঘদিন পরে ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরে ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে ঝড়ের গতিতে রান তুলছেন আর এক একটি রেকর্ডকে ভাঙছেন বাউন্ডারির বাইরে বল পাঠিয়ে। ৯৭ বলে ১৬২ রানের ইনিংস খেলার পর এবার নতুন করে অবসর নিয়ে ভাবতে শুরু করে দিয়েছেন গেইল। সেন্ট জর্জেস এ সেঞ্চুরির পর আইসিসি-ক্রিকেট ডট কমকে এক সাক্ষাত্কারে তেমনই ইঙ্গিত দিয়ে রাখলেন।

আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০টির বেশি ছক্কা মেরে রেকর্ড সঙ্গে একদিনের ক্রিকেটে দশ হাজার রান পূর্ণ করেছেন ক্রিস গেইল। টি-টোয়েন্টি স্পেশালিস্ট ক্রিস গেইল ৫০ ওভারের ক্রিকেটে ফিরে দিব্যি মানিয়ে নিয়েছেন। শুধু মানিয়ে নেওয়া নয় যে ভঙ্গিতে ব্যাটিং করছেন তাতে আগামী দিনে অনেক রেকর্ডই ভেঙে দিতে পারেন এই জায়ান্ট কিলার। গ্রেনাডায় ৯৭ বলে ১৬২ রানের ইনিংস খেলার পর আইসিসি-ক্রিকেট ডট কমকে এক সাক্ষাত্কারে গেইল বলেন, "আমি অনেক বেশি টি-টোয়েন্টি ক্রিকেটে খেলি। আর তাই পঞ্চাশ ওবারের ক্রিকেটে ফেরাটা সবসময়ই কঠিন হয়ে পড়ে। কিন্তু দেখতে পাচ্ছি শরীর আস্তে আস্তে ৫০ ওভারের ক্রিকেটের সঙ্গে মানিয়ে নিচ্ছে। আমাকে ফিটনেস নিয়ে একটু চর্চা করতে হবে, তাহলেই অন্য ক্রিস গেইলকে দেখতে পাবেন।"

পাশাপাশি তিনি আরও বলেন," আগামী দু মাসে শরীর সইয়ে নেবে পঞ্চাশ ওভারের ক্রিকেটের সঙ্গে। দেখা যাক কী হয়! আমার বয়স প্রায় ৪০। তাহলে আমি কি অবসর নেব না? দেখি কী হয়, আমি আস্তে আস্তে ভাবছি।"  

আরও বলুন - কোহলি কিংবা ম্যাক্সওয়েল নন, বিশ্বের 'ধ্বংসাত্মক' ব্যাটসম্যান ফিঞ্চ! বললেন জাস্টিন ল্যাঙ্গার

.