ভারত-ইংল্যান্ড সাতটি ম্যাচ আহমেদাবাদে, একটিও পেল না মুম্বই-কলকাতা

আহমেদাবাদে সাতটি ম্যাচ হবে। বাকি দুটি ভেনু পুণে ও চেন্নাই। 

Updated By: Dec 13, 2020, 01:14 PM IST
ভারত-ইংল্যান্ড সাতটি ম্যাচ আহমেদাবাদে, একটিও পেল না মুম্বই-কলকাতা

নিজস্ব প্রতিবেদন- পাওয়ার কথা ছিল। কিন্তু পেল না। তাই এত প্রশ্ন। পাওয়ার কথা না থাকলে তো আলাদা ব্যাপার ছিল। ভারত-ইংল্যান্ড সিরিজের একটিও ম্যাচ আয়োজনের দায়িত্ব পেল না এমসিএ ও সিএবি। অর্থাত্, মুম্বই ও কলকাতায় সিরিজের একটিও ম্যাচ হবে না। অথচ সেপ্টেম্বরে বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি ইঙ্গিত দিয়েছিলেন, ফেব্রুয়ারি-মার্চের ভারত-ইংল্যান্ড সিরিজের ম্যাচ হতে পারে কলকাতা আর মুম্বইতে। তা হলে কেন হঠাত্ সিদ্ধান্ত বদল! সিরিজের সূচি প্রকাশের পর বোর্ডের অন্দরমহলেই এই নিয়ে প্রশ্ন উঠে গেল।

আহমেদাবাদে সাতটি ম্যাচ হবে। বাকি দুটি ভেনু পুণে ও চেন্নাই। পুণেতে হবে তিনটি ওয়ান ডে। চেন্নাইতে দুটি টেস্ট। এই ভেনু নির্বাচন নিয়ে ক্ষুব্ধ একাধিক রাজ্য ক্রিকেট সংস্থা। বিশেষ করে মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন বোর্ড-এর এই সিদ্ধান্ত কিছুতেই মেনে নিতে পারছে না। গত চার বছরে মুম্বই একটিও টেস্ট ম্যাচ আয়োজন করতে পারেনি। ফলে মুম্বইয়ের কর্তাদের মধ্যে ক্ষোভের আগুন জ্বলছে। ইংল্যান্ড সিরিজ তিনটি ভেনুর মধ্যেই আয়োজিত হবে। এমন ইঙ্গিত আগেই দিয়েছিলেন বোর্ড সভাপতি। তবে দেশের দুটি অন্যতম সেরা ভেনু মুম্বই ও কলকাতা কেন একটিও ম্যাচ পেল না! এদিকে আহমেদাবাদ কেন সাতটি ম্যাচ পেল! তা নিয়ে একাধিক প্রশ্ন উঠছে।

আরও পড়ুন-  ৭৩ বলে সেঞ্চুরি, ঋদ্ধিমান সাহার রাস্তা আটকে দাঁড়ালেন ঋষভ পন্থ

করোনার জন্য জৈব সুরক্ষা বলয়ে কোনও খামতি চাইছে না বোর্ড। মুম্বই ক্রিকেট সংস্থার কর্তাদের দাবি, মুম্বইতে দেশের অন্যতম সেরা হোটেল রয়েছে। ফলে ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের জৈব সুরক্ষা বলয় নিয়ে কোনও সমস্যাই হত না। ২৪ ডিসেম্বর বোর্ডের বার্ষিক সভা। সেদিন এই নিয়ে প্রশ্ন তুলতে পারেন এমসিএ কর্তারা। কেন মুম্বইকে একটিও ম্যাচ দেওয়া হল না, তা নিয়ে প্রশ্ন তুলতে পারেন তাঁরা। 

.