Copa America 2019: ১২ বছর পর কোপা চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি ব্রাজিলের সামনে

ধারে ভারে ব্রাজিল এগিয়ে থাকলেও চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে প্রস্তুত পেরুও।  

Updated By: Jul 7, 2019, 03:43 PM IST
Copa America 2019: ১২ বছর পর কোপা চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি ব্রাজিলের সামনে

নিজস্ব প্রতিবেদন :  আজ মধ্যরাতে কোপার ফাইনালে নামছে আয়োজক ব্রাজিল। ১২ বছর পর লাতিন আমেরিকা সেরা হওয়ার সুযোগ সেলেকাওদের সামনে। মেগা ফাইনালে ব্রাজিলের সামনে পেরু।

গ্রুপ লিগে এই পেরুকেই ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল ব্রাজিল। ফাইনালের আগে সেসব কথা মাথায় রাখতে চাইছে না তিতের দল। উইলিয়ান, ক্যাসেমিরো, দানি আলভেজরা স্পষ্ট জানাচ্ছেন, ফাইনালে কেউ ফেভারিট হয় না। ফাইনাল ম্যাচে যা খুশি হতে পারে। সেমি ফাইনাল পর্যন্ত এখনও কোনও গোল হজম করেনি ব্রাজিল। মেসিদের হারিয়ে ফাইনালে উঠেছে সেলেকাওরা। অন্যদিকে গতবারের চ্যাম্পিয়ন চিলিকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে পৌঁছেছে পেরু। তাই ধারে ভারে ব্রাজিল এগিয়ে থাকলেও চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে প্রস্তুত পেরুও।  

আরও পড়ুন - কোপায় তৃতীয় আর্জেন্টিনা; লাল কার্ড দেখে পক্ষপাতিত্বের অভিযোগ মেসির!

২০১৬ সালে কোপা আমেরিকায় এই পেরুর কাছে হেরেই গ্রুপ পর্ব থেকে ছিটকে গিয়েছিল ব্রাজিল। তারপরই দুঙ্গাকে সরিয়ে ব্রাজিলের কোচ করা হয় তিতেকে। ২০০৭ সালে শেষবার কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হয়েছিল ব্রাজিল। ১২ বছর পর মারাকানায় লাতিন আমেরিকা সেরা হওয়ার সুযোগ ফিরমিনো, জেসুসদের সামনে। ভারতীয় সময় রাত ১:৩০ মিনিটে মারাকানায় শুরু হবে ব্রাজিল বনাম পেরু কোপা আমেরিকা ২০১৯ এর ফাইনাল।

 

.